ঢাকা, শনিবার,০৭ ডিসেম্বর ২০১৯

টেনিস

প্রথম দিনই অঘটন ঘটল

নয়া দিগন্ত অনলাইন

১৫ জানুয়ারি ২০১৮,সোমবার, ১৫:৪২


প্রিন্ট

অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম দিনেই অঘটনের সাক্ষী হয়েছে মেলবোর্নের দর্শকরা। প্রথম রাউন্ড থেকেই বিদায় নিয়ে হতাশ করেছেন বিশ্বের পাঁচ নম্বর তারকা ও গতবারের ফাইনালিস্ট ভেনাস উইলিয়ামস ও ইউএস ওপেন চ্যাম্পিয়ন স্লোয়ানে স্টিফেন্স। যদিও রোলা গ্যাঁরো বিজয়ী হেলেনা ওস্টাপেনকো সহজ জয় পেয়েছেন।

গত বছর ফাইনালে ছোট বোন সেরেনা উইলিয়ামসের কাছে পরাজিত হয়ে রানার্স-আপ হওয়া ভেনাসকে পরাজিত করেছেন হপম্যান কাপে রজার ফেদেরারের সাথে জুটি বেঁধে শিরোপা পাওয়া সুইস তারকা বেলিন্ডা বেনচিচ। প্রথম রাউন্ডে ৬-৩, ৭-৫ গেমে সরাসরি সেটে সাতবারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী ভেনাসকে উড়িয়ে দিয়ে নিজেকে আলাদাভাবে চিনিয়েছেন বেনচিচ। এই নিয়ে ১৯৯৭ সালের পরে প্রথমবারের মত অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে উইলিয়ামস বোনদের কেউই খেলছেন না। সন্তান জন্মের কারনে টুর্নামেন্ট থেকে আগেই নাম প্রত্যাহার করে নিয়েছেন বর্তমান চ্যাম্পিয়ন সেরেনা।

ম্যাচ শেষে উচ্ছসিত বেনচিচ বলেছেন, ‘আমি চেয়েছিলাম আরো সহজ কোন প্রতিপক্ষের বিপক্ষে প্রথম রাউন্ডে খেলতে। ছোটবেলায় যখন টেলিভিশনে খেলা দেখতাম কখনই ভাবিনি উইলিয়ামসদের সাথে কখনো লড়াইয়ে নামতে পারবো।’

ভেনাস ছাড়াও কাল মেলবোর্ন পার্ক থেকে প্রথম রাউন্ডে বিদায় নিয়েছেন গত বছরের অস্ট্রেলিয়ান ও ইউএস ওপেনের সেমিফাইনালিস্ট যুক্তরাষ্ট্রের বিগ-হিটার হিসেবে খ্যাত কোকো ভানডেওয়েগে। হাঙ্গেরীর টিমিয়া বাবোসের কাছে ৭-৬ (৭/৪), ৬-২ গেমে পরাজিত হয়ে তিনি বিদায় নেন।

সেপ্টেম্বরে ফ্ল্যাশিং মিডোতে জয়ের পর থেকে স্টিফেন্সের হতাশাজনক পারফরমেন্স বজায় রয়েছে। চাইনিজ দুই নম্বর খেলোয়াড় ঝ্যাং শুয়াইয়ের কাছে ২-৬, ৭-৬ (৭/২), ৬-২ গেমে পরাজিত হয়ে আবারো সমর্থকদের হতাশ করেছেন এই মার্কিন ১৩ নম্বর খেলোয়াড়। আট বছর আগে শেষ আটে খেলেছিলেন শুয়াই।

যদিও কাল নিজের নামের প্রতি সুবিচার করেছেন ওস্টাপেনকো। ইতালিয়ান ফ্র্রান্সেসকা শিয়াভোনের বিপক্ষে ৬-১, ৬-৪ গেমের সরাসরি সেটের সহজ জয় তুলে নিয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছেন এই লাটভিয়ান তারকা।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫