ঢাকা, সোমবার,১৯ আগস্ট ২০১৯

বিবিধ

ম্যাচ পাতানোর দায়ে অভিযুক্ত মালয়েশিয়ান ব্যাডমিন্টন জুটি

নয়া দিগন্ত অনলাইন

১৫ ফেব্রুয়ারি ২০১৮,বৃহস্পতিবার, ১৪:৪৩ | আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০১৮,বৃহস্পতিবার, ১৪:৪৯


প্রিন্ট
মালয়েশিয়ান ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশনের সভাপতি নোরজা জাকারিয়া  (ডানে)

মালয়েশিয়ান ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশনের সভাপতি নোরজা জাকারিয়া (ডানে)

ম্যাচ পাতানোর অভিযোগে দুই মালয়েশিয়ান ব্যাডমিন্টন খেলোয়াড়ের বিপক্ষে তদন্তের নির্দেশ দিয়েছে ওয়ার্ল্ড ব্যাডমিন্টন ফেডারেশন (বিডব্লিউএফ)। অভিযোগ প্রমাণিত হলে তাদের আজীবনের জন্য নিষিদ্ধ করা হতে পারে বলে সূত্রমতে জানা গেছে।

দুই বছর আগের একটি প্রতিযোগিতায় তাদের বিরুদ্ধে এই অভিযোগ আনা হয়েছে বলে মালয়েশিয়ান ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশনের সভাপতি নোরজা জাকারিয়া জানিয়েছেন। যদিও তাদের পরিচয় জানাতে তিনি অস্বীকৃতি জানিয়েছেন। তবে মালয়েশিয়ার দ্য স্টার পত্রিকার সূত্রমতে জানা গেছে এদের মধ্যে একজন দেশের শীর্ষস্থানীয় জুনিয়র খেলোয়াড় ও অন্যজন মর্যাদাকর দলীয় ইভেন্ট থমাস কাপে অংশ নিয়েছেন।

নোরজা বলেছেন, এই ব্যপারে আমরা ‘জিরো টলারেন্সে’ বিশ্বাসী। এটা আমাদের ব্যাডমিন্টনের জন্য অত্যন্ত হতাশাজনক। বিডব্লিউএফ অবশ্য এ ব্যপারে কোনো মন্তব্য করতে রাজী হয়নি।

বিশ্ব ব্যাডমিন্টনের আইনমতে ম্যাচ পাতনোর অভিযোগ প্রমাণিত হলে সেই খেলোয়াড়কে আজীবন নিষিদ্ধ করা হবে। চলতি মাসে সিঙ্গাপুরে বিডব্লিউএফ’র শুনানিতে অংশ নিবেন বহিষ্কৃত দুই খেলোয়াড়, এমনটাই জানিয়েছে দ্য স্টার। মালয়েশিয়ান দুর্নীতি-দমন কর্তপক্ষও জানিয়েছে তারা পুরো বিষয়টি তদন্ত করে দেখছে।

এশিয়া জুড়ে বিশেষ করে ক্রিকেট ও ফুটবলের মত জনপ্রিয় খেলাগুলোতে ম্যাচ ফিক্সিং একটি দৈনন্দিন বিষয় হয়ে দাঁড়ালেও ব্যাডমিন্টনে এই ধরনের ঘটনা খুব একটা শোনা যায় না।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫