ঢাকা, মঙ্গলবার,২৫ ফেব্রুয়ারি ২০২০

নাটক

নতুন পাঁচ ধারাবাহিক ও দুই চলচ্চিত্রে সুষমা

অভি মঈনুদ্দীন

০৬ মার্চ ২০১৮,মঙ্গলবার, ১৭:১৮


প্রিন্ট

মঞ্চে সর্বশেষ মাসুম রেজা রচিত ও নির্দেশিত ‘নিত্যপুরাণ’ নাটকে দ্রৌপদী চরিত্রে অভিনয় করে দর্শককে মুগ্ধ করেছিলেন সুষমা সরকার। সেই একই নাটক নিয়ে শিগগিরই সুষমা ঢাকার বাইরে যাচ্ছেন। সুষমার ভাষ্য মতে যতই তিনি টিভি নাটকে অভিনয় করেন না কেন, মঞ্চে অভিনয়ে তিনি প্রাণ ফিরে পান। কারণ মঞ্চই তাকে আজকের সুষমা তৈরি করেছে।

গুণী এই অভিনেত্রী নতুন পাঁচটি ধারাবাহিক নাটকে অভিনয় করছেন এবং দু’টি নতুন চলচ্চিত্রের কাজ শেষ করেছেন। ধারাবাহিকগুলো হচ্ছে শিহাব শাহীনের ‘লিপস্টিক’, সুমন আনোয়ারের ‘সুখী মীরগঞ্জ’, অরন্য আনোয়ারের ‘ফুল এইচডি’, মিজানুর রহমান আরিয়ানের ‘গল্পগুলো আমাদের’ এবং গোলাম সোহরাব দোদুলের নাম ঠিক না হওয়া আরেকটি ধারাবাহিক। এর মধ্যে ‘লিপস্টিক’ নাগরিক টিভিতে ১ মার্চ থেকে প্রচার শুরু হয়েছে, প্রচার চলছে ‘ফুল এইচডি’ মাছরাঙা টিভিতে এবং ‘গল্পগুলো আমাদের’ এনটিভিতে।

এ দিকে সুষমা এরই মধ্যে শেষ করেছেন বুলবুল জিলানীর ‘রৌদ্রছায়া’ ও নূরুল আলম আতিকের ‘পেয়ারার সুবাস’ চলচ্চিত্রের কাজ। এতে তার সহশিল্পী হিসেবে আছেন নাজনীন হাসান চুমকী ও রাজীব সালেহীন। নিজের কাজগুলো সম্পর্কে সুষমা বলেন, ‘আমি যে কাজই করি না কেন তাতে সব সময়ই শতভাগ মনোযোগী থাকার চেষ্টা করি। হোক তা মঞ্চনাটক, টিভি নাটক কিংবা সিনেমা। তবে এটা সত্য যে, মঞ্চ সবসময়ই আমাকে বেশি টানে। কারণ মঞ্চে অভিনয়ের কারণেই কিন্তু আমার আজকের সুষমা হয়ে ওঠা। টিভি নাটকে আমার পেশাগত জীবন গড়ে তোলার ক্ষেত্রে যারা সবসময়ই আমাকে পাশে থেকে সহযোগিতা করেছেন তাদের প্রতি আমি আন্তরিকভাবে কৃতজ্ঞ।’

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫