ঢাকা, শনিবার,১৭ আগস্ট ২০১৯

প্রবাসের খবর

‘বাংলাদেশে পরিস্থিতিতে জাতিসংঘের উদ্বেগ অব্যাহত’

নিউইয়র্ক থেকে সংবাদদাতা

১০ মার্চ ২০১৮,শনিবার, ১৮:৫৬ | আপডেট: ১৩ এপ্রিল ২০১৮,শুক্রবার, ১০:৪২


প্রিন্ট

জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র স্টিফেন ডুজাররিক বলেছেন, বাংলাদেশের প্রধান বিরোধী দলের নেত্রী বেগম খালেদা জিয়ার গ্রেফতারসহ রাজনৈতিক পরিস্থিতি ও রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘের উদ্বেগ অব্যাহত আছে। তিনি বলেন গত শুক্রবার বাংলাদেশের প্রধানমন্ত্রীর সাথে জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুটেরাসের ফোনালাপে বিষয়টি গুরুত্ব পেয়েছে।

বুধবার জাতিসংঘ সদর দফতরে অনুষ্ঠিত নিয়মিত ব্রিফিংয়ে অংশ নেয়া জাতিসংঘ সংবাদদাতা বাংলাদেশী সাংবাদিক মুশফিকুল ফজল আনসারীর এক প্রশ্নের জবাবে তিনি স্টিফেন ডুজাররিক একথা জানান।

স্টিফেন ডুজাররিক বলেন, ইতিমধ্যে বাংরাদেশে চলমান রাজনৈতিক পরিস্থিতিতে ফোনালাপে আমরা উদ্বেগ প্রকাশ করেছি। অবাধ মতপ্রকাশ নিশ্চিত করার বিষয়েও আমরা তাগিদ দিয়েছি। এছাড়া ফোনালাপে রোহিঙ্গা শরণার্থীর ইস্যুটি প্রাধান্য পেয়েছে। এছাড়া বিপুল সংখ্যক শরণার্থীকে আশ্রয় দেবার জন্য বাংলাদেশের জনগণ ও সরকারের উদারতার প্রশংসা করেছেন মহাসচিব গুটেরাস।

রোহিঙ্গাদের প্রত্যাবাসন সংক্রান্ত অপর এক প্রশ্নের জবাবে মুখপাত্র ডোজাররিক বলেন, এ বিষয়ে আমাদের অবস্থান অত্যন্ত পরিষ্কার। রোহিঙ্গাদের প্রত্যাবসন হতে হবে সম্পূর্ণ স্বেচ্ছায় ও মর্যাদাপূর্ণ।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫