ঢাকা, সোমবার,১৪ অক্টোবর ২০১৯

অ্যাথলেটিকস

অ্যাথলেটিকসে শীর্ষে ঢাকা

নয়া দিগন্ত অনলাইন

১৩ মার্চ ২০১৮,মঙ্গলবার, ১৮:২১


প্রিন্ট

যুব গেমেসের চূড়ান্ত পর্বে অ্যাথলেটিকসের ১৪টি ইভেন্টের মধ্যে আজ চারটি ইভেন্ট সম্পন্ন হয়েছে। আগের দিন সম্পন্ন হয়েছে ৮টি ইভেন্ট। এ নিয়ে সোম ও মঙ্গলবার এই দু’দিনে ডিসিপ্লিনটির সর্বমোট ১২টি ইভেন্ট সম্পন্ন হল। এই ডিসিপ্লিনের সবচেয়ে আকর্ষণীয় দুটি ইভেন্ট বালক ও বালিকা বিভাগের ১০০ মিটার দৌঁড় অনুষ্ঠিত হবে আগামী ১৬ মার্চ গেমসের সমাপনি দিনে।
আজ অনুষ্ঠিত ইভেন্ট চারটি হচ্ছে কিশোরীদের শটপুট ও ২০০ মিটার দৌঁড় এবং কিশোরদের চাকতি নিক্ষেপ ও ২০০ মিটার দৌড়।

কিশোরীদের শটপুটে ৮.৮৭ মিটিার দূরত্বে শটপুট নিক্ষেপ করে স্বর্ণ পদক জিতেছেন ঢাকা বিভাগের শারমিন আক্তার। একই বিভাগের সিমানা খান ৭.৮২ মিটার দূরত্ব অতিক্রম করে জয় করেছেন ব্রোঞ্জ পদক। এই ইভেন্টের রৌপ্য পদক জয় করেছেন রংপুর বিভাগের মুসলিমা আক্তার। তার অতিক্রান্ত দূরত্ব ৮.৫৫ মিটার।

কিশোরীদের ২০০মিটার দৌড়ে ২৬ সেকেন্ড সময় নিয়ে স্বর্ণ পদক জয় করেছেন রাজশাহী বিভাগের রূপা খাতুন। ২৬.৫০ সেকেন্ড নিয়ে ব্রোঞ্জ পদক জিতেছেন একই বিভাগের শিউলী খাতুন। ঢাকা বিভাগের সুমাইয়া দেওয়ান ২৬.৫০ সেকেন্ড সময় নিয়ে জয় করেছেন রৌপ্য পদক।
কিশোর বিভাগের ২০০ মিটার দৌড়ের স্বর্ণ জিতেছেন চট্টগ্রাম বিভাগের হাসান মিয়া। তিনি সময় নিয়েছেন ২২ সেকেন্ড। এ ইভেন্টে রৌপ্য ও ব্রোঞ্জ পদক জয় করেছেন যথাক্রমে ময়মনসিংহের জহির রায়হান ও ঢাকা বিভাগের আল নাঈম শেখ।

কিশোর বিভাগের চাকতি নিক্ষেপ ইভেন্টে ঢকা বিভাগের মাহমুদুল হাসান শাওন স্বর্ণ, মো. ওয়ালি উল্লাহ ফাহিম ব্রোঞ্জ এবং খুলনা বিভাগের তন্ময় বৌদ্ধ রৌপ্য পদক জয় করেছেন।
দু’দিনের প্রতিযোগিতা শেষে ৩টি স্বর্ণ, ২টি রৌপ্য ও ৬ টি ব্রোঞ্জ সহ মোট ১১টি পদক নিয়ে পদক তালিকার শীর্ষে রয়েছে ঢাকা বিভাগ। ৩টি স্বর্ণ, ২টি রৌপ্য ও ১ টি ব্রোঞ্জসহ মোট ৬ টি পদক নিয়ে যৌথভাবে ২য় স্থানে আছে রাজশাহী ও চট্টগ্রাম বিভাগ। ২টি স্বর্ণ, ৪টি রৌপ্য ও ১ টি ব্রোঞ্জসহ মোট ৭ টি পদক নিয়ে ৩য় স্থানে রয়েছে খুলনা বিভাগ।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫