ঢাকা, শনিবার,২০ এপ্রিল ২০১৯

বিজ্ঞান ও প্রযুক্তি

এসএমএস পাঠালেই জরিমানা !

নয়া দিগন্ত অনলাইন

১৫ মার্চ ২০১৮,বৃহস্পতিবার, ২২:১৪


প্রিন্ট
এসএমএস পাঠালেই জরিমানা !

এসএমএস পাঠালেই জরিমানা !

মোবাইল ফোনে বাণিজ্যিক প্রসার ও প্রচারের উদ্দেশ্যে এসএমএস অথবা কল করা হলে গুণতে হবে বিশাল অঙ্কের জরিমানা।  আর এ জরিমানা গুনতে হতে পারে হাজার থেকে লাখ টাকারও বেশি।  সম্প্রতি মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ের রিয়েল এস্টেট নিয়ন্ত্রক সংস্থা (আরইআরএ) শহরটির রিয়েল এস্টেট কোম্পানিগুলোকে জরিমানার ব্যাপারে সতর্ক করে দিয়েছে।

আমিরাতের আরবি ভাষার দৈনিক আল বায়ান বলছে, রিয়েল এস্টেট কোম্পানিগুলোর এ ধরনের কাজের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে আরইআরএ।  কোনো গ্রাহকের মোবাইল ফোনে এসএমএস অথবা কল করা হলে সর্বোচ্চ ৫০ হাজার দিরহাম (বাংলাদেশি ১১ লাখ ৩২ হাজার ৩৫৫ টাকা) পর্যন্ত জরিমানা গুণতে হতে পারে।

সম্প্রতি বাণিজ্যিক লাইসেন্স না পাওয়ার পরও দুবাইয়ের একটি রিয়েল এস্টেট কোম্পানি আবাসন প্রকল্প চালু করে। পরে সেখানে প্লট কেনার জন্য বিনিয়োগকারীদের কাছে মোবাইল ফোনে ক্ষুদে বার্তা পাঠায়।  এ ঘটনার পর দুবাইয়ের রিয়েল এস্টেট নিয়ন্ত্রক সংস্থা (আরইআরএ) যেসব কোম্পানি এধরনের কাজ করবে তাদের কাছে থেকে জরিমানা আদায় করা হবে বলে ঘোষণা দিয়েছে।

আরইআরএ বলছে, ওই কোম্পানিটির সরকারি নিবন্ধন থাকলেও ব্যবসায়িক লাইসেন্স নেই। এমন অবস্থায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

 

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫