ঢাকা, রবিবার,১৬ জুন ২০১৯

খেলা

স্মিথের সমব্যথী গাঙ্গুলী

নয়া দিগন্ত অনলাইন

০৫ এপ্রিল ২০১৮,বৃহস্পতিবার, ২১:০৩


প্রিন্ট
স্মিথের সমব্যথী গাঙ্গুলী

স্মিথের সমব্যথী গাঙ্গুলী

অস্ট্রেলিয়ার বহিস্কৃত অধিনায়ক স্টিভ স্মিথের পক্ষে কথা বলেছেন ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী।  কেপটাউন টেস্টে বল টেম্পারিংয়ে জড়িয়ে ১২ মাসের জন্য নিষিদ্ধ হয়েছেন স্মিথ।  হারিয়েছেন নেতৃত্বও।  তার প্রতি সমবেদনা জানিয়ে সৌরভ বলেছেন, ‘শাস্তিটা বেশি হয়ে গেছে।  এছাড়া অস্ট্রেলিয়া অধিনায়ক কোনো ‘প্রতারণা করেননি’।  

বল টেম্পারিং–কাণ্ডে নিষিদ্ধ হওয়া স্মিথ, ওয়ার্নার ও ব্যানক্রফট প্রসঙ্গে সৌরভ এর আগে বলেছিলেন, ‘স্মিথ, ওয়ার্নার ও ব্যানক্রফট নির্বুদ্ধিতার পরিচয় দিয়েছেন।’  বৃহস্পতিবার একটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে ভারতের সাবেক এই ব্যাটসম্যান এ ব্যাপারে নিজের মতামত দিয়েছেন, কেপটাউন টেস্টে যা ঘটেছে, সেটা কোনো প্রতারণা নয়।

স্মিথের নিষেধাজ্ঞা নিয়ে গাঙ্গুলীর বক্তব্য, ‘স্টিভ স্মিথের জন্য খারাপ লাগছে।  সে একজন অসাধারণ খেলোয়াড়। আশা করি, আবারও ফিরে অস্ট্রেলিয়ার হয়ে রান করবে। কারণ, আমার মতে, এটা প্রতারণা নয়। আসলে আমি এটাকে প্রতারণা বলে মনে করি না।’ নিষিদ্ধ তিন ক্রিকেটারের সৌভাগ্য কামনা করে ৪৫ বছর বয়সী গাঙ্গুলী বলেন, ‘তাদের সৌভাগ্য কামনা করছি।  আশা করি, ফিরে ভালো খেলবে। এটাকে প্রতারণা বলা ঠিক নয়।’

নিষেধাজ্ঞার বিপক্ষে আপিল করবেন না স্মিথ।  তার পথ অনুসরণ করছেনে ওয়ার্নার ও ব্যানক্রফট।  এ দুই ক্রিকেটারের কেউ শাস্তির বিপক্ষে আপিল করবেন না।  দুজনই শাস্তিটা মেনে নিয়েছেন।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫