ঢাকা, সোমবার,০৯ ডিসেম্বর ২০১৯

দেশ

চলছে বিএনপির কাউন্সিলর প্রার্থীদের সাক্ষাতকার

মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তালুকদার খালেক

খুলনা ব্যুরো

০৯ এপ্রিল ২০১৮,সোমবার, ১৭:৫৮


প্রিন্ট
মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তালুকদার খালেক

মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তালুকদার খালেক

খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে (কেসিসি) আওয়ামী লীগের প্রার্থী তালুকদার আব্দুল খালেক এমপির পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছে। সোমবার দুপুরে রিটার্নিং অফিসার মোঃ ইউনুস আলীর কাছ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন আব্দুল জলিল তালুকদার। এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা সুজন আলী। এনিয়ে মেয়র পদে মোট ছয়জন মনোনয়নপত্র সংগ্রহ করলেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, তালুকদার আবদুল খালেক ১৯৫২ সালের ১ জুন বাগেরহাট জেলার রামপাল উপজেলার মল্লিকের বেড় গ্রামে জন্মগ্রহন করেন। তৃতীয় শ্রেণী থেকে বসবাস খুলনা মহানগরীতে। ছাত্রাবস্থায় সম্পৃক্ত হন ছাত্রলীগের রাজনীতিতে। পরবর্তী সময়ে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন দীর্ঘদিন।

২০০৫ সাল থেকে এখন পর্যন্ত সভাপতির দায়িত্বে আছেন। ১৯৭৭ থেকে ১৯৮৮ সাল পর্যন্ত খুলনা পৌরসভার মহসিনাবাদ ইউনিয়নের কমিশনার হিসেবে জনপ্রতিনিধিত্ব করেন। ১৯৯১, ১৯৯৬ ও ২০০১ সালে আওয়ামী লীগের মনোনয়নে বাগেরহাট-৩ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ত্রাণ প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন ১৯৯৬ সালে। ২০০৮ সালে কেসিসি নির্বাচনে অংশ নিয়ে মেয়র নির্বাচিত হন তিনি। ২০১৩ সালের নির্বাচনে ফের তাকে মনোনয়ন দেওয়া হয়। কিন্তু ওই নির্বাচনে বিএনপির প্রার্থী মনিররুজ্জামান মনির কাছে প্রায় ৬০ হাজার ভোটের ব্যবধানে পরাজিত হন ।

এদিকে তালুকদার আব্দুল খালেককে কেসিসি নির্বাচনে দেওয়ায় সকালে মহানগর ছাত্রলীগ ও শ্রমিকলীগ আনন্দ মিছিল বের করে।

চলছে বিএনপির কাউন্সিলর প্রার্থীদের সাক্ষাতকার
এদিকে মেয়র পদে দলীয় প্রার্থীয় বিষয়টি চুড়ান্ত না হলেও কেসিসি নির্বাচনে কাইউন্সিলর প্রার্থীদের সাক্ষাতকার শুরু করেছে বিএনপি। সোমবার সাড়ে ১১টা থেকে কেডি ঘোষ রোডের দলীয় কার্যালয়ে এ সাক্ষাতকার শুরু হয়। কাউন্সিলর পদে দলীয় সমর্থন পেতে ১৩৮ জন আবেদন করেছেন। দুই দিনব্যাপী এ সাক্ষাতকার শেষ হবে আগামীকাল। পরবর্তীতে ওয়ার্ড ভিত্তিক একক প্রার্থীর নাম ঘোষণা করা হবে। সাক্ষাৎকারের সময় সাংগঠনিক সম্পাদক (খুলনা বিভাগ) ও নগর বিএনপি’র সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, মহানগর সাধারণ সম্পাদক ও মেয়র মনিরুজ্জামান মনি, মহানগর বিএনপির নেতা সাহারুজ্জামান মোর্তজা, সিনিয়র যুগ্ম সম্পাদক অধ্যক্ষ তরিকুল ইসলাম ও ফকরুল আলমসহ থানা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন। মহানগর বিএনপির সহ-দফতর সম্পাদক শামসুজ্জামান চঞ্চল জানান, বিএনপির ১৩৮ জন নেতা কাউন্সিলর পদে দলীয় সমর্থন পেতে আবেদন করেছেন। এর মধ্যে ৩১টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ১০৯ ও ১০টি সংরক্ষিত ওয়ার্ডে ২৯ জন নারী আবেদন করেছেন।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫