ঢাকা, সোমবার,১৮ নভেম্বর ২০১৯

বিবিধ

একজন সংগ্রামী নারীর আর্তনাদ

নয়া দিগন্ত ডেস্ক

২২ এপ্রিল ২০১৮,রবিবার, ১৭:৩৪


প্রিন্ট
একজন সংগ্রামী নারীর আর্তনাদ

একজন সংগ্রামী নারীর আর্তনাদ

সিরাজগঞ্জ জেলার কাজিপুর উপজেলার মেঘাই গ্রামের মোছাঃ ফরিদা ইয়াসমিন এক সংগ্রামী নারী। তার একমাত্র সন্তানটি শারীরিক ও বুদ্ধিপ্রতিবন্ধী। তার এ ছেলেটির নাম আব্দুল্লাহ আল মামুন। এ অসুস্থ ছেলেটির বয়স ২৩ বৎসর। সে হাঁটতে পারে না, বসতে পারে না, দু-হাত দিয়ে কোনো কিছু ধরতে পারে না, এমনকি স্বাভাবিক খাবার খেতে পারে না, খেলতে পারে না। পুরো শরীরই তার অচল ও বিকলাঙ্গ। মস্তিষ্ক কাজ করে না বলে সে বুদ্ধিপ্রতিবন্ধী। কিন্তু দেখতে শিশুর মতো। কারণ অপুষ্টির কারণে তার শারীরিক বৃদ্ধি থেমে গেছে অনেক আগেই। এই ছেলেটির চিকিৎসা করতে যেয়ে জমি-জমা, টাকা-পয়সা এমনকি ভিটা বাড়ীটুকু বিক্রী করে আজ এই অসহায় মা বড়ই নিঃস্ব। পরিবারটি আজ দারিদ্রের চরম সীমায় পৌঁছে গেছে। 

গত বছর (২০১৭ সালের) ২৭ জানুয়ারি ছেলেটি ও তার পরিবারের দুর্দশার ব্যাপারে দৈনিক নয়াদিগন্তে (এবং আগের দিন অন-লাইন সংস্করণে) একটি সচিত্র প্রতিবেদন প্রকাশিত হলে সহৃদয় পাঠক মহল থেকে প্রভূত সাড়া মেলে।
বর্তমানে ছেলেটি সিরাজগঞ্জ সদর হাসপাতালে (৫ম তলায়) বেড নং-২-এ লাইফ সাপোর্টে ভর্তি আছে।
এ অসহায় ছেলেটির মায়ের নামে একটি ব্যাংক হিসাব খোলা আছে। মোছাঃ ফরিদা ইয়াসমিন সঞ্চয়ী হিসাব নং- ২১৪৬৭, ইসলামী ব্যাংক বাংলাদেশ লি., সিরাজগঞ্জ শাখা, সিরাজগঞ্জ। এ ঠিকনায় সাহায্য পাঠাতে বিশেষ অনুরোধ জানানো হয়েছে। বিস্তারিত তথ্যের জন্য মোবাইল ০১৭১৮-৯৯৫৮৪৬, ০১৭২০-৪৫৭৩১৮ (বিকাশ একাউন্ট করা আছে)।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫