ঢাকা, বুধবার,২৬ ফেব্রুয়ারি ২০২০

চট্টলা সংবাদ

চবিতে নির্মিত দৃষ্টিনন্দন মসজিদ নির্মাণ করছে পিএইচপি

চট্টগ্রাম ব্যুরো

২৬ এপ্রিল ২০১৮,বৃহস্পতিবার, ০০:০০


প্রিন্ট

পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মুহাম্মদ মিজানুর রহমানের আর্থিক ও কারিগরি সহায়তায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বিজ্ঞান অনুষদের জামে মসজিদ নির্মাণকাজের উদ্বোধন করা হয়েছে গত সোমবার। ভিত্তিপ্রস্তর স্থাপন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। এ সময় প্রোভিসি প্রফেসর ড. শিরীন আখতার এবং চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. জাহাঙ্গীর আলম উপস্থিত ছিলেন। ভিত্তি প্রস্তর স্থাপন উপলক্ষে বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ সফিউল আলমের সভাপতিত্বে মসজিদে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় ভিসি ও পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান বক্তব্য রাখেন।
চবি ভিসি তার বক্তৃতায় পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যানকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ ও বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করে বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রাণকেন্দ্রে ইসলামি স্থাপত্যশৈলী কারুকার্যমণ্ডিত অত্যাধুনিক নান্দনিক মসজিদ নির্মাণে আর্থিক ও কারিগরি সহায়তা প্রদান করে পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান এ বিশ্ববিদ্যালয়ের গৌরবোজ্জ্বল সোনালি ইতিহাসের অংশীদার হয়েছেন।
পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মতো একটি উচ্চ শিক্ষা গবেষণা প্রতিষ্ঠানে মসজিদ নির্মাণ করার সুযোগ লাভ করায় নিজেকে ধন্য, পূণ্য ও গৌরবান্বিত অনুভব করছি। তিনি বলেন, মানুষ মহান আল্লাহর শ্রেষ্ঠ জীব আর মানুষের সব কর্মকাণ্ড পরিচালিত হয় মহান আল্লাহর সন্তুষ্টির জন্য। অনুষ্ঠানে বিশেষ মুনাজাত পরিচালনা করেন চবি কেন্দ্রীয় মসজিদের খতিব হাফেজ আবু দাউদ মুহাম্মদ মামুন।

 

 

অন্যান্য সংবাদ

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫