ঢাকা, বৃহস্পতিবার,১৯ সেপ্টেম্বর ২০১৯

প্রশাসন

কর্মশালায় প্রবাসী কল্যাণ মন্ত্রী

বিদেশগামী নারী কর্মীদের নিরাপদ অভিবাসনে আপস নয়

নিজস্ব প্রতিবেদক

২৬ এপ্রিল ২০১৮,বৃহস্পতিবার, ১৯:২৯ | আপডেট: ২৬ এপ্রিল ২০১৮,বৃহস্পতিবার, ১৯:৫১


প্রিন্ট

বিদেশগামী নারী কর্মীদের নিরাপদ অভিবাসন নিশ্চিত করতে সরকার কোনো ধরনের আপস করবে না। তাদের অধিকার ও কল্যাণ নিশ্চিতে বর্তমান সরকার বদ্ধপরিকর। কোনো নারী কর্মী প্রতারণা বা হয়রানির শিকার হলে সাথে সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। 

বৃহস্পতিবার সকালে আগারগাঁও এ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় আয়োজিত “টেকসই উন্নয়নে নিরাপদ নারী অভিবাসন” শীর্ষক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি এসব কথা বলেন।
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. নমিতা হালদার এনডিসি’র সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (অর্থ ও প্রশাসন) মোঃ আমিনুল ইসলাম।
জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মোঃ সেলিম রেজার সঞ্চালনায় বক্তব্য দেন বাংলাদেশ এসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সীজ (বায়রা)-এর সভাপতি বেনজির আহমেদ, বোয়েসেল-এর ব্যবস্থাপনা পরিচালক মরণ কুমার চক্রবর্তী, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড এর মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস, এনডিসি, এসডিসি-এর ডেপুটি হেড অব মিশন এবং কোঅপারেশন ডিরেক্টর মিস বিয়াতে এলসাসার, ইউএন উইমেন এর কান্ট্রি রিপ্রেজেনটেটিভ মিস সকো ইশিকাওয়া এবং জাতীয় মানবাধিকার কমিশন বাংলাদেশের স্থায়ী সদস্য মোঃ নজরুল ইসলাম প্রমুখ।
মন্ত্রী তার বক্তব্য আরো বলেন, বাংলাদেশে দারিদ্র দূরীকরণে বিদেশে নারী কর্মীর কর্মসংস্থানের ভূমিকা অনস্বীকার্য। যেসব নারীরা বিদেশে কাজ করছে তাদের অনেক চ্যালেঞ্জ রয়েছে। বাস্তবে যে সব সমস্যা নারী অভিবাসনে রয়েছে সেটি সরকার মোকাবেলা করছে। কর্মশালায় ৬টি বিষয়ের উপরে অংশগ্রহণকারীদের মতামত ও সুপারিশ গ্রহণ করা হয় বলে মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫