ঢাকা, রবিবার,১৫ ডিসেম্বর ২০১৯

টেনিস

১১তম বার্সেলেনো শিরোপা জয় করলেন নাদাল

নয়া দিগন্ত অনলাইন

৩০ এপ্রিল ২০১৮,সোমবার, ১৫:০৭


প্রিন্ট

গ্রিক টিনএজার স্টেফানোস সিটসিপাসকে পরাজিত করে বার্সেলেনো ওপেনের শিরোপা জিতেছেন রাফায়েল নাদাল। রোবার অনুষ্ঠিত ফাইনালে বিশ্বের এক নম্বর তারকা নাদাল ৬-২, ৬-১ সেটে সহজেই সিটসিপাসকে পরাজিত করে ক্যারিয়ারের ১১তম বার্সেলোনা শিরোপা জয় করেন।
স্প্যানিশ তারকা নাদালের এটি ক্যারিয়ারের ৫৫তম ক্লে কোর্ট শিরোপা।

এছাড়াও এই নিয়ে ক্লে কোর্টে রেকর্ড ৪৬ সেট টানা জয়ের ধারাবাহিকতা বজায় রাখলেন নাদাল। গত সপ্তাহে ক্যারিয়ারের ১১তম মন্টে কার্লো মাস্টার্স শিরোপা জিতেছিলেন এই স্প্যানিয়ার্ড। সেই আসরেও একটি সেটও পরাজিত হননি ক্লে কোর্টের অপ্রতিরোধ্য এই খেলোয়াড়। আর এই শিরোপাগুলো জয়ের মাধ্যমে ফ্রেঞ্চ ওপেনের ১১তম শিরোপা ঘরে তোলার ক্ষেত্রেও নিজেকে ফেবারিট হিসেবেই ধরে রাখলেন নাদাল। সব মিলিয়ে এটি ছিল তার ক্যারিয়ারের ৭৭তম শিরোপা। ক্লে কোর্টে রেকর্ড ৪০১টি ম্যাচ জয়ের বিপরীতে পরাজিত হয়েছেন মাত্র ৩৫টিতে।

গতকাল শিরোপ হাতে নেবার পরে বার্সেলোনার সেন্টার কোর্টে তার জয় করা সবকটি শিরোপার ভিডিও ফুটেজ দেখানো হয়েছে। একইসাথে এই কোর্টটিকে নাদালের নামে নামকরণের ঘোষনা দেয়া হয়েছে। ১৬বারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী নাদাল ম্যাচ শেষে বলেছেন, ‘ভিডিও গুলো দেখে আমি সত্যিই আবেগতাড়িত হয়ে গেছি। কখনই এমন একটি ক্যারিয়ারের স্বপ্ন দেখিনি। গত বছর তারা ১০টি শিরোপার ভিডিও তৈরী করেছিল, এবার করেছে ১১তম। আসলেই আমি এখানকার প্রতিটি মানুষের কাছে কৃতজ্ঞ। এই টুর্ণামেন্টটিকে আমার কাছে বিশেষ করার জন্য সকলকে ধন্যবাদ। একইসাথে আমার পরিবারকেও ধন্যবাদ জানাচ্ছি। তাদের জন্যই আজ আমি এখানে।’

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫