ঢাকা, সোমবার,১৯ আগস্ট ২০১৯

সংগঠন

কাল বিএফইউজে-ডিইউজে’র আলোচনা সভা

০২ মে ২০১৮,বুধবার, ১৯:০৮


প্রিন্ট

কাল ৩ মে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস বা ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম ডে। ইউনেস্কো ঘোষিত এ দিনটি বিশ্বব্যাপী যথাযথ মর্যাদায় পালিত হয়। ১৯৯১ সালে ইউনেস্কোর ২৬তম সাধারণ অধিবেশনের সুপারিশ মোতাবেক জাতিসংঘ ১৯৯৩ সাল থেকে এ দিবস পালনের সিদ্ধান্ত গ্রহণ করে।
সাংবাদিকতার স্বাধীনতা ও মুক্ত গণমাধ্যম প্রতিষ্ঠার মৌলিক নীতিমালা অনুসরণ, বিশ^ব্যাপী গণমাধ্যমের স্বাধীনতার মূল্যায়ন, গণমাধ্যমের স্বাধীনতায় হস্তক্ষেপ প্রতিহত করার শপথ গ্রহণ এবং পেশাগত দায়িত্ব পালনকালে ক্ষতিগ্রস্ত ও জীবনদানকারি স্মরণ ও তাদের স্মৃতির প্রতি সম্মান ও শ্রদ্ধা জ্ঞাপনের মধ্য দিয়ে দিনটি পালন করা হয়ে থাকে।
প্রতি বছরের মত বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন ডিইউজে দিনটি পালন উপলক্ষে আলোচনা সভার কর্মসূচী গ্রহণ করেছে।
কাল বৃহস্পতিবার সকাল ১০টায় জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে (তৃতীয় তলায়) এ আলোচনা সভা অনুষ্ঠিত হবে।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিশেষ অথিতি হিসেবে থাকবেন সম্মিলিত পেশাজীবী পরিষদের আহবায়ক ও দৈনিক আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমান ও বিএনপি’র ভাইস চেয়ারম্যান, সাংবাদিক নেতা শওকত মাহমুদ। সভায় সভাপতিত্ব করবেন বিএফইউজে’র সভাপতি রুহুল আমিন গাজী।
আলোচনা সভায় সর্বস্তরের সাংবাদিকদের উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন বিএফইউজে’র মহাসচিব এম আবদুল্লাহ। বিজ্ঞপ্তি

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫