ঢাকা, মঙ্গলবার,১৯ মার্চ ২০১৯

মোবাইল

স্পর্শ ছাড়াই চলবে স্মার্টফোন, লাগবে না দেখাও

নয়া দিগন্ত অনলাইন

০৬ মে ২০১৮,রবিবার, ১৯:৪৫ | আপডেট: ০৬ মে ২০১৮,রবিবার, ২০:১১


প্রিন্ট
স্পর্শ ছাড়াই চলবে স্মার্টফোন, লাগবে না দেখাও

স্পর্শ ছাড়াই চলবে স্মার্টফোন, লাগবে না দেখাও

বর্তামানে টাচস্কিন মোবাইল ব্যবহার যেন প্রাকৃতিক অভ্যাসে পরিণত হয়েছে। চোখ ও হাত ফ্রি থাকলে খুব সহজেই স্মার্টফোন ব্যবহার যায়। কিন্তু যখন আপনি কোনো কাজের মাঝামাঝি যেমন রান্নাবানা, গাড়ি চালানো বা বাচ্চাকে কোলে নেয়ার মতো কাজে ব্যস্ত থাকেন তখন গুরুত্বপূর্ণ বার্তা বা অন্য কোনো কাজ করা যায় না। অথবা মন চাইলেই গান শোনা যায় না।

কিন্তু এখন সেসব অতীত। আপনি চাইলেই বিভিন্ন কাজ করার পাশাপাশি খুব সহজ এবং নিরাপদেই আপনার মোবাইল নিয়ন্ত্রণ করতে পারবেন হাতের স্পর্শ এবং মোবাইলের দিকে না দেখেই।
বিক্সি নিয়ে এসেছে এমনই এক টাচ-ফ্রি স্মার্ট কন্ট্রোলার। এর মাধ্যমে মোবাইলের স্কিনে স্পর্শ করা ছাড়াই বিভিন্ন কাজ করতে পারবেন। একইসাথে আপনাকে মোবাইলের দিকে তাকানোরও প্রয়োজন হবে না।

বহুমুখী কাজের উপযোগী টাচ-ফ্রি স্মার্ট কন্ট্রোলার আপনাকে হাতের স্পর্শের মাধ্যমে স্মার্টফোন চালানোর ঝামেলা থেকে মুক্তি দিবে। এটা ইন-এয়ার ও বিক্সি সেন্সরের মাধ্যমে চলে। শুধু আপনি টাচ-ফ্রি স্মার্ট কন্ট্রোলারে সামনে হাত ঘোরালেই এটা কাজ করবে।

এটার মাধ্যমে মিউজিক, লক, ফোন কল, লাইট, গোপ্রোর মত বিভিন্ন কাজ করা যাবে। গাড়ি চালানোর সময় বার্তা আদান প্রদান, কল রিসিভ, টার্ন পেজ , নেভিগেশনসহ বিভিন্ন কার্যক্রম করা যায়। রান্না বা পড়ার সময় লাইট এডজাস্টিং, নতুন পাতা খোলাসহ আরো কাজ করা যায়।
বিক্সি টাচ-ফ্রি স্মার্ট কন্ট্রোলারটি কিনতে গেলে আপনাকে ৯৯ ডলার খরচ করতে হবে।

 

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫