ঢাকা, বুধবার,১১ ডিসেম্বর ২০১৯

রাজশাহী

লালপুরে অবর্ণনীয় বিদ্যুৎ সংকট

নাটোর ও লালপুর সংবাদদাতা

০৯ মে ২০১৮,বুধবার, ১৯:৩৭


প্রিন্ট

নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর আওতাধীন লালপুর সাবজোনের ৪৫ হাজার গ্রাহক অবর্ণনীয় বিদ্যুৎ সংকটে পড়েছে। বৈশাখের এই প্রচন্ড গরমেও প্রতি দুই ঘন্টা পর পর সেখানে তিন ঘন্টা করে চলছে লোড শেডিং। আগামী ১২ মের আগে এই সংকটের কোন সমাধানের আশা নেই বলে জানিয়েছে সংশ্লিষ্টরা ।
সরেজমিন এলাকায় গিয়ে দেখা যায়, প্রচন্ড গরমে মানুষ ঘরে থাকতে পারছে না। উচ্চ মাধ্যমিক পরীক্ষা চলাকালীন এই সময়ে ঠিকমতো লেখাপড়াও করতে পারছে না পরীক্ষার্থীরা। ডিজিটাল এই সময়ে পরিবারের প্রায় প্রতিটি কাজেই যেখানে বিদ্যুতের ব্যবহার সেখানে এমন লোড শেডিং সাধারন মানুষকে চরম ভোগান্তীতে ফেলেছে।
লালপুর সাবজোটের চারটি ফিডারের একটিতে বিদ্যুৎ সরবরাহ হলে বাকী তিন এলাকায় চলছে লোড শেডিং। ফলে সেসব এলাকার মানুষের জীবন গরমে অতিষ্ঠ হয়ে উঠছে।
বুধবার বিকেলে নাটোর-২ পল্লী বিদ্যুৎ সমিতির আওতাধীন লালপুর সাবজোনের দায়িত্বপ্রাপ্ত সহকারী মহা ব্যবস্থাপক সাজ্জাদুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেছেন, ঈশ্বরদী গ্রীডে উন্নয়ন কাজ চলায় বিদ্যুৎ সরবরাহে সমস্যা হয়েছে। যেখানে প্রয়োজন ১৩ মেগাওয়াট বিদ্যুৎ সেখানে মাত্র তিন মেগাওয়াট সরবরাহ করা সম্ভব হচ্ছে। যার কারনেই এই সংকট তেরী হয়েছে। আগামী ১২মের মধ্যে ঈশ্বরদী গ্রীডে উন্নয়ন কাজ শেষ হয়ে গেলে এই সংকটও কেটে যাবে। সে পর্যন্ত সাধারন মানুষকে দয়া করে ধর্য্য ধারনের আহবান জানিয়েছেন তিনি।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫