ঢাকা, বুধবার,১১ ডিসেম্বর ২০১৯

রাজশাহী

ধুনটে শক্রুতার বলি ১২ চারাগাছ

বগুড়া অফিস

০৯ মে ২০১৮,বুধবার, ২০:৩১


প্রিন্ট

বগুড়ার ধুনট উপজেলায় পুর্ব শত্রুতার জের ধরে নার্সারীর প্রায় ১ হাজার ২০০ আমের চারাগাছ ভেঙ্গে ও কেটে ফেলেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার রাতের কোন একসময় ধুনট উপজেলার নাটাবাড়ি গ্রামের মৃত মীর কাশেম আকন্দের ছেলে আবুল কালাম আজাদের মালিকানাধীন মিষ্টি নার্সারীতে এ ঘটনা ঘটেছে। বুধবার সকালে সংবাদ পেয়ে গাছ কাটা দেখে কান্নায় ভেঙ্গে পড়েন নার্সারি মালিক ।
নার্সারীর মালিক আবুল কালাম আজাদ জানান, সরকারী ভাবে নিবন্ধন নিয়ে দীর্ঘদিন ধরে তিনি ফলজ, বনজ, ওষুধিসহ বিভিন্ন প্রজাতির গাছের চারার ব্যাবসা করে আসছিলেন। তার মালিকানাধীন মিষ্টি নার্সারিতে জোড় কলম চারা তৈরীর জন্য বিভিন্ন জাতের কয়েক হাজার দেশী/বিদেশী চারা ছিলো।
প্রতিদিনের ন্যায় নার্সারীর কাজ শেষ করে মঙ্গলবার সন্ধ্যায় বাড়ি ফেরেন। বুধবার সকালে লোকমুখে সংবাদ পেয়ে নার্সারীতে প্রবেশ করে প্রায় ১ হাজার ২০০টি চারা গাছ ভাঙ্গা ও কাটা দেখতে পান। ভেঙ্গে ফেলা চারার মধ্যে বারী ফোর, কিউজয়, সুন্দরী ফজলী, আমরূপালী, হাড়িভাঙ্গা, দুধস্বর প্রভৃতি উন্নত জাতের দেশি ও বিদেশী চারা আছে। চারাগুলো কেটে ও ভেঙ্গে ফেলার কারণে চারাগুলো ক্রয় ও পরিচর্যা খরচসহ প্রায় ৬ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে তিনি জানান। চারাগাছগুলোতে আম ধরেছে। সময় হলে এই আম বাজারে বিক্রিও করা যেত।

 

এ বিভাগের আরো কিছু সংবাদ