ঢাকা, মঙ্গলবার,২০ আগস্ট ২০১৯

ঘটনা-দুর্ঘটনা

ঢাকা মেডিক্যালে অপারেশন থিয়েটারে দুই চিকিৎসকের হাতাহাতি

নিজস্ব প্রতিবেদক

১০ মে ২০১৮,বৃহস্পতিবার, ০৭:০৪


প্রিন্ট
ঢাকা মেডিক্যালে অপারেশন থিয়েটারে

ঢাকা মেডিক্যালে অপারেশন থিয়েটারে

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে অপারেশন থিয়েটারে রোগীকে অজ্ঞান করা নিয়ে বিতণ্ডার জেরে দুই চিকিৎসকের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। গতকাল দুপুরে এ ঘটনা ঘটেছে।
হাসপাতাল সূত্র জানায়, খাদ্যনালীতে সমস্যাজনিত রোগের কারণে এক রোগীকে গতকাল অস্ত্রোপচারের জন্য সার্জারি ইউনিট-৩ এর চিকিৎসকদের তত্ত্বাবধানে তৃতীয় তলার ২ নম্বর ওটিতে নেয়া হয়। এ সময় অপারেশনের আগে ওই রোগীকে সাময়িকভাবে অচেতনের জন্য অ্যানেসথেসিয়া দেয়াকে কেন্দ্র করে সার্জারির চিকিৎসক ডা: শওকতের সাথে অ্যানেসথেসিয়া চিকিৎসক ডা: ইব্রাহীমের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে ওটির বেডে শুইয়ে রাখা রোগীর সামনেই দুই চিকিৎসকের মধ্যে হাতাহাতি শুরু হয়। খবর পেয়ে ওটিতে ছুটে আসেন সিনিয়র চিকিৎসকেরা। তারা দু’জনকে নিবৃত্ত করেন।

এ দিকে ওটিতে দুই চিকিৎসকের মধ্যে হাতাহাতির খবর হাসপাতালে ছড়িয়ে পড়ে। বিষয়টি মীমাংসার জন্য হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন এবং কলেজের অধ্য অধ্যাপক খান মো: আবুল কালাম আজাদের সাথে জরুরি বৈঠকে বসেন চিকিৎসকেরা। এ সময় সার্জারি ইউনিটের সব ক’টি ওটি বন্ধ ছিল। চালু ছিল কেবল ইমার্জেন্সি ওটি। পরে ঢামেক পরিচালক, অধ্যসহ সংশ্লিষ্টরা বসে বিষয়টির মীমাংসা করেন। এরপর চিকিৎসকেরা নিজেদের কাজে ফিরে যান।

এ ব্যাপারে ঢামেক অধ্য খান মো: আবুল কালাম আজাদ বলেন, রোগীকে অ্যানেসথেসিয়া দেয়াকে কেন্দ্র করে ওটিতে ডা: শওকত ও ডা: ইব্রাহীমের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে তাদের মধ্যে সামান্য হাতাহাতিও হয়। আমরা বিষয়টি মীমাংসা করে দিয়েছি। সবাই কাজে ফিরে গেছেন।

 

 

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫