ঢাকা, সোমবার,২১ অক্টোবর ২০১৯

দিগন্ত জবস

বেসিক ব্যাংকে বিভিন্ন পদে নিয়োগ

১২ মে ২০১৮,শনিবার, ০০:০০


প্রিন্ট

রাষ্ট্রীয় মালিকানাধীন বেসিক ব্যাংক লিমিটেডে বিভিন্ন পদে নিয়োগের নিমিত্তে
প্যানেল প্রস্তুতির জন্য নিচের শর্তাধীনে বাংলাদেশী নাগরিকদের কাছ থেকে আবেদনপত্র আহ্বান
করা হয়েছে। আবেদনপত্র পাঠানোর শেষ তারিখ : ২০ মে ২০১৮। লিখেছেন মাহমুদা সুলতানা
পদের নাম : এসিস্ট্যান্ট ম্যানেজার (আইসিটি)-সফটওয়্যার ইঞ্জিনিয়ার।
পদের সংখ্যা : ৪টি।
শিক্ষাগত যোগ্যতা : কম্পিউটার সায়েন্স/ কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিষয়ে প্রথম শ্রেণীতে বিএসসি অথবা এমএসসি ডিগ্রি এবং অন্যান্য সব পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় বিভাগ/ শ্রেণী থাকলে আবেদন করা যাবে। প্রার্থীদের ডাটাবেজ প্রোগ্রামিং ও রিপোর্ট বিল্ডিংয়ে ১ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
গ্রস বেতন : ৫০০০০/- (মাসিক)।
পদের নাম : এসিস্ট্যান্ট ম্যানেজার (আইসিটি)- নেটওয়ার্ক সিকিরিউটি স্পেশালিষ্ট।
পদের সংখ্যা : ১টি।
শিক্ষাগত যোগ্যতা : কম্পিউটার সায়েন্স/ কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিষয়ে প্রথম শ্রেণীতে বিএসসি অথবা এমএসসি ডিগ্রি এবং অন্যান্য সব পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় বিভাগ/ শ্রেণী থাকলে আবেদন করা যাবে। প্রার্থীদের আইপি/ এমপিএলএস বেইজড নেটওয়ার্কে ১ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
গ্রস বেতন : ৫০০০০/- (মাসিক)।
পদের নাম : এসিস্ট্যান্ট ম্যানেজার (আইসিটি)- ডাটাবেজ এডমিনিস্ট্রেটর।
পদের সংখ্যা : ১টি।
শিক্ষাগত যোগ্যতা : কম্পিউটার সায়েন্স/ কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিষয়ে প্রথম শ্রেণীতে বিএসসি অথবা এমএসসি ডিগ্রি এবং অন্যান্য সব পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় বিভাগ/ শ্রেণী থাকলে আবেদন করা যাবে। প্রার্থীদের ডাটাবেজ অ্যাডমিনিস্ট্রেশনের ওরাকল লেটেস্ট ভার্সনে ১ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
গ্রস বেতন : ৫০০০০/- (মাসিক)।
উপরি উক্ত তিনটি পদের বয়সসীমা : ০১-০৪-২০১৮ তারিখে প্রার্থীর বয়স সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর হতে হবে।
পদের নাম : অফিসার (আইসিটি)- ইওডি স্পেশালিস্ট।
পদের সংখ্যা : ৩টি।
শিক্ষাগত যোগ্যতা : যেকোনো বিষয়ে চার বছরের অনার্স ডিগ্রি অথবা এমএসসি ডিগ্রি এবং যেকোনো ১টি পরীক্ষায় প্রথম বিভাগ/ শ্রেণী এবং অন্যান্য সব পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় বিভাগ/ শ্রেণী থাকলে আবেদন করা যাবে। প্রার্থীদের আইটি ফিল্ড (সফটওয়্যারে) ২ বছরের অভিজ্ঞতাসহ পারফরমিং ইওডিতে ১ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
গ্রস বেতন : ৪০০০০/- (মাসিক)।
বয়সসীমা : ৩৩ বছর।
এসএসসি ও এইচএসসির ফলের ক্ষেত্রে :
এসএসসি ও এইচএসসির ফলের ক্ষেত্রে জিপিএ ৩ বা তার বেশি প্রথম বিভাগ, জিপিএ ২ থেকে জিপিএ ৩-এর কম দ্বিতীয় বিভাগ ধরা হবে। বিশ্ববিদ্যালয়ের সিজিপিএ’র ক্ষেত্রে ৪ পয়েন্টের স্কেলে সিজিপিএ ৩ বা তার বেশি প্রথম বিভাগ, সিজিপিএ ২.২৫-এর বেশি কিন্তু সিজিপিএ ৩-এর কম দ্বিতীয় বিভাগ/ শ্রেণী ধরা হবে। সিজিপিএ’র ক্ষেত্রে ৫ পয়েন্ট স্কেলে সিজিপিএ ৩.৭৫ বা তার বেশি প্রথম বিভাগ/শ্রেণী, কিন্তু সিজিপিএ ২.৮১৩ বা তার বেশি কিন্তু ৩.৭৫-এর কম দ্বিতীয় বিভাগ/শ্রেণী ধরা হবে।‘ও’ লেভেল ও ‘এ’ লেভেল পাস হলে দেশীয় সংশ্লিষ্ট শিক্ষা বোর্ড থেকে ইস্যুকৃত সমমানের সার্টিফিকেট এবং বিদেশী বিশ্ববিদ্যালয়ের ডিগ্রির ক্ষেত্রে দেশীয় সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয় বা বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের ইস্যু করা সমমান সার্টিফিকেট অনুযায়ী ডিগ্রি ও ফলাফলের তথ্য দিতে হবে।
আবেদনপত্র পাঠানোর শেষ তারিখ : ২০ মে ২০১৮।
জীবনবৃত্তান্তে যেসব তথ্য থাকতে হবে ও আবেদনপত্র পাঠানোর ঠিকানা : আগ্রহী প্রার্থীদের নাম, পিতা/স্বামীর নাম, মাতার নাম, শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, বৈবাহিক অবস্থা, বর্তমান ঠিকানা, স্থায়ী ঠিকানা, মোবাইল নম্বর, ই- মেইল, জন্মতারিখ, বয়স (০১-০৪-২০১৮ তারিখে), জাতীয়তা ইত্যাদি তথ্য সংবলিত জীবনবৃত্তান্তসহ নিজ হাতে লিখিত আবেদনপত্র মহাব্যবস্থাপক, ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয়, বাংলাদেশ ব্যাংক, প্রধান কার্যালয়, ঢাকা বরাবরে ডাকযোগে অথবা সরাসরি পাঠাতে হবে।
নিয়োগ পরীক্ষা : প্রার্থীদের এমসিকিউ (প্রয়োজনে), লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। এমসিকিউ ও লিখিত পরীক্ষার সময়সূচি পত্রিকা ও ওয়েবসাইটে প্রকাশ করা হবে। লিখিত পরীক্ষার ফলাফলের ভিত্তিতে তৈরি করা হবে মেধাতালিকা। নির্বাচিত প্রার্থীদের সেখান থেকে ডাকা হবে মৌখিক পরীক্ষায়।
পরীক্ষার প্রস্তুতি : সরকারি ব্যাংকের নিয়োগ পরীক্ষায় প্রতিযোগিতা বেশি হয়। তাই প্রস্তুতি নিতে হবে এখন থেকে। এ জন্য বিগত বছরের সরকারি ও বেসরকারি ব্যাংক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র সমাধান করলে প্রস্তুতির ক্ষেত্রে সহায়ক হবে।
মৌখিক পরীক্ষা : এমসিকিউ (প্রয়োজনে) এবং লিখিত পরীক্ষায় পাস করার পর প্রার্থীদের মৌখিক পরীক্ষার জন্য ডাকা হবে। মৌখিক পরীক্ষায় প্রার্থীর বিশ্লেষণী ক্ষমতা, দক্ষতা, উপস্থাপনা, পোশাক দেখা হয়।
আবেদনপত্রের সাথে প্রার্থীদের যেসব সনদপত্র/ কাগজপত্র সংযুক্ত করতে হবে :
১) সম্প্রতি তোলা পাসপোর্ট আকারের ৪ কপি রঙিন ছবি;
২) সব শিক্ষাগত যোগ্যতার সনদপত্র ও মার্কশিট/ ট্রান্সক্রিপ্টের কপি;
৩) অভিজ্ঞতার সনদপত্রের কপি (অভিজ্ঞতার সনদে বিজ্ঞপ্তিতে বর্ণিত শর্ত অনুযায়ী অভিজ্ঞতার বিবরণ স্পষ্টভাবে উল্লেখ থাকতে হবে);
৪) নিজ নিজ স্থায়ী ঠিকানার সমর্থনে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/ ওয়ার্ড কমিশনার/ ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত জাতীয়তা সনদের কপি (বিবাহিতা মহিলা প্রার্থীকে স্বামীর স্থায়ী ঠিকানার অনুকূলে ইস্যুকৃত জাতীয়তা সনদপত্রের কপি)।
জরুরি তথ্য : এ নিয়োগের ক্ষেত্রে কোটাসংক্রান্ত সরকারি নীতিমালা অনুসরণ করা হবে।

 

 

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫