ঢাকা, বুধবার,১১ ডিসেম্বর ২০১৯

বিনোদন সারাদিন

আবিদ-হাবিব-আদরের খুশির চাঁদ

বিনোদন প্রতিবেদক

১৬ মে ২০১৮,বুধবার, ০০:০০


প্রিন্ট

পবিত্র রমজানের আগমন উপলে মোমিন হৃদয়ের ভালোবাসা ও উচ্ছ্বাসকে উপজীব্য করে ‘খুশির চাঁদ’ শিরোনামে একটি গজল নিয়ে হাজির হলেন প্রতিশ্রুতিশীল কণ্ঠশিল্পী, কবি আবিদ আজম। প্রসেনজিৎ ওঝার আয়োজনে ‘আহলান সাহলান ইয়া রামাদান, খোদার রহমে ভরে দাও প্রাণ’ এমন আধ্যাত্মিক কথামালা সংবলিত গানটি লিখেছেন জনপ্রিয় তরুণ কবি আলাউদ্দিন আদর।
শ্রোতাপ্রিয় গীতিকবি-সঙ্গীতশিল্পী হাবিব মোস্তফার সুর করা গানটি সম্পর্কে শিল্পী আবিদ আজম বলেন, ‘স্নেহভাজন কবি আলাউদ্দিন আদর আমাকে গানটি পাঠিয়ে তার অনেক দিনের লালিত মনের ইচ্ছেটুকু আমাকে জানান। সঙ্গীতব্যক্তিত্ব সুফি সজ্জন হাবিব মোস্তফা নিজ থেকে উদ্যোগী হয়ে সুর করে স্টুডও এরেঞ্জ করে আমাকে গানটি গাইতে অনুরোধ জানান। সাংবাদিকতা ও সাহিত্যের পেশাগত ব্যস্ততার ভেতরও এর কথা এবং হৃদয়গ্রাহী সুরের সংমিশ্রণ শুনে কণ্ঠে ধারণ করি গানটি। শ্রোতাদের ভালো লাগলে আমাদের সবার নিঃস্বার্থ পরিশ্রম স্বার্থক হবে।’
গানটি সম্পর্কে সুরকার হাবিব মোস্তফা বলেন, ‘সাওম আত্মশুদ্ধির মাস, সাওম আমাদের জন্য আল্লাহর প থেকে অনেক বড় একটি নেয়ামত। এই সাওমকে স্বাগত জানিয়ে তার পবিত্রতা রার উদ্দেশ্যে নির্মিত এই গানে রোজাদারদের হৃদয় প্রশান্ত করবে, সেই প্রত্যাশা থেকেই গানটির সাথে যুক্ত হওয়া। গানটির প্রতি প্রটিউনের কর্ণধার প্রসেনজিৎ ওঝার সাগ্রহ সমর্থন ভালো কাজের প্রতি আমার নিরন্তর ইচ্ছাকে আরো বাড়িয়ে দিয়েছে’। উচ্ছ্বাস প্রকাশ করে গানটির গীতিকার আলাউদ্দিন আদর বলেন, ‘আমি আবিদ আজম ও হাবিব মোস্তফা ভাইয়ার প্রতি কৃতজ্ঞ, আমার মতো নবীন গীতিকারের গান দেশবাসীর কাছে তুলে ধরার জন্য’।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫