ঢাকা, শুক্রবার,১৩ ডিসেম্বর ২০১৯

আইন ও বিচার

খালেদার মুক্তিতে আর বাধা হবে না : মওদুদ

নিজস্ব প্রতিবেদক

১৬ মে ২০১৮,বুধবার, ০৯:৫৮


প্রিন্ট
খালেদা জিয়া

খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার হাইকোর্টের জামিন আপিল বিভাগ বহাল রাখায় নিম্ন আদালতে অন্যান্য মামলায় জামিন পেতে আর বাধা হবে না। আইনী পথে তিনি মুক্তি পেয়ে আমাদের মাঝে ফিরে আসবেন।

আপিল বিভাগের রায়ের পর খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদ এ কথা বলছেন। তিনি বলেন, কুমিল্লা, নড়াইল ও ঢাকায় থাকা মামলায় জামিন নেয়ার পরই তিনি জামিনে মুক্তি পাবেন।

আজ বুধবার খালেদার জামিন বাতিলে রাষ্ট্রপক্ষ ও দুদকের করা আপিল খারিজ করে দিয়ে প্রধান বিচারপতির নেতৃত্বে চার বিচারপতির আপিল বেঞ্চ জামিন বহাল রাখেন। একই সাথে নিম্ন আদালতের সাজার বিরুদ্ধে খালেদা জিয়ার যে আপিল করেছেন সে আপিল বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে ৩১ জুলাইয়ের মধ্যে নিষ্পত্তি করতে নির্দেশ দেয়া হয়েছে।

এ রায়ের পর খালেদা জিয়ার মুক্তিতে বাধা আছে কিনা- এমন প্রশ্নে খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, কিছুটা বাধা আছে। কুমিল্লা, নড়াইল ও ঢাকায় যে মামলাগুলো আছে, সেগুলোতে জামিন নিতে হবে। এখন আমরা দ্রুত চেষ্টা করবো আইনি প্রক্রিয়া সম্পন্ন করার। তিনি শিগগিরই আমাদের মাঝে মুক্ত হয়ে আসবেন বলে আশাবাদ ব্যক্ত করেন মওদুদ।

আরেক আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, সরকার তো সব সময় বাধা দেয়। এখন তার বিরুদ্ধে অন্য যেসব মামলা আছে সেগুলোতে দ্রুত হাইকোর্ট থেকে জামিন নেয়ার চেষ্টা করবো। আইনি প্রক্রিয়ায় সব বাধা দূর করা হবে।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫