ঢাকা, মঙ্গলবার,২০ আগস্ট ২০১৯

বাংলার দিগন্ত

বাবুগঞ্জে ঝুঁকিপূর্ণ ব্রিজ সংস্কারে উদ্যোগ নেই

বরিশাল ব্যুরো

১৯ মে ২০১৮,শনিবার, ০০:০০


প্রিন্ট

বরিশালের বাবুগঞ্জ উপজেলার রহমতপুর ইউনিয়নের মধ্যলোহালিয়া গ্রামের গুরুত্বপূর্ণ ব্রিজ ঝুঁকির মধ্যে রয়েছে। এলাকাবাসীকে দীর্ঘদিন ধরে চলাচলে ভোগান্তি পোহালেও ব্রিজটি সংস্কারে কোনো উদ্যোগ নেয়নি প্রশাসন। ফলে বাধ্য হয়েই ঝুঁকি নিয়ে ওই ব্রিজ দিয়ে চলাচল করতে হচ্ছে শিশু শিক্ষার্থীসহ কয়েক হাজার গ্রামবাসীকে।
ওই গ্রামের কালাম চৌকিদারের বাড়ির সামনের আয়রন ব্রিজটি সংস্কারের অভাবে বিগত কয়েক বছর ধরে ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। বর্তমানে ব্রিজটির মেঝের পাটাতন অনেকাংশে ভেঙে গেছে। এতে ওই গ্রামের স্কুল-কলেজগামী শিক্ষার্থী, শিশু, অসুস্থ রোগীসহ গ্রামবাসীদের প্রতিদিন নির্বিঘেœ যাতায়াতের জন্য প্রায় চার কিলোমিটার ঘুরে মীরগঞ্জ হয়ে বাবুগঞ্জ বাজারসহ উপজেলা সদরে যেতে হচ্ছে।
ভুক্তভোগীরা জানান, জনগুরুত্বপূর্ণ ব্রিজটি সংস্কারের জন্য স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে একাধিকবার ধর্ণা দিয়েও কোনো সুফল মেলেনি।
রহমতপুর ইউনিয়নের চেয়ারম্যন সরোয়ার মাহমুদ বলেন, গ্রামবাসীর দুর্ভোগ লাঘবে ব্রিজটি সংস্কারের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে টিয়ার প্রকল্পের মাধ্যমে দুই লাখ টাকা চেয়েছিলাম। কিন্তু ব্রিজটি সংস্কারের জন্য ইউএনও টেন্ডার প্রক্রিয়ার কথা বলে অর্থ বরাদ্দ দেয়নি। তাই সংস্কার করা সম্ভব হয়নি।

 

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫