ঢাকা, বুধবার,২৬ জুন ২০১৯

ক্রীড়া দিগন্ত

২০২১ পর্যন্ত ম্যানসিটিতে গার্দিওলা

ক্রীড়া ডেস্ক

১৯ মে ২০১৮,শনিবার, ০০:০০


প্রিন্ট

ম্যানচেস্টার সিটির সঙ্গে বৃহস্পতিবার নতুন চুক্তিতে স্বাক্ষর করেছেন কোচ পেপ গার্দিওলা। চুক্তি মোতাবেক ২০২১ সাল পর্যন্ত সিটিতেই থাকছেন প্রিমিয়ার লিগে রেকর্ডময় একটি মওসুম উপহার দেয়া এই স্প্যানিশ কোচ।
সদ্য সমাপ্ত ইংলিশ প্রিমিয়ার লিগে শিরোপাজয়ী সিটিজেনদের রেকর্ডসংখ্যক ১০০ পয়েন্ট পাইয়ে দেয়ার এই কারিগর দলটিকে লিগ কাপের ট্রফিও এনে দিয়েছেন। ইংলিশ ফুটবলের ইতিহাসে কোনো ক্লাব এর আগে প্রিমিয়ার লিগে তিন অঙ্কের পয়েন্ট সংগ্রহ করতে পারেনি। ৪৭ বছর বয়সী এই কোচের দাবি সিটিকে নাড়িয়ে দেয়া তারুণ্যনির্ভর দলটির সঙ্গে তার গভীর সম্পর্ক রয়েছে। তারাই তাকে ইত্তিহাদ স্টেডিয়ামে থেকে যাওয়ার জন্য উৎসাহিত করেছে। গার্দিওলা বলেন, ‘আমি খুবই খুশি ও রোমাঞ্চিত। এখানে কাজ করার সুযোগ পেয়ে আমি খুবই সন্তুষ্ট।
দুই বছরের জন্য চুক্তির মেয়াদ বাড়ানোর আগে সিটিজেনদের সঙ্গে একটি মাত্র মওসুম বাকি ছিল গার্দিওলার। নতুন চুক্তির পুরোটা যদি কাটাতে পারেন তাহলে গার্দিওলা পাঁচ বছর কাটাবেন সিটিতে। সেটি হবে কোনো ক্লাবের কোচ হিসেবে তার সবচেয়ে দীর্ঘ সময় কাটানো। বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখেও তিনি এত দীর্ঘ সময় তিনি কাটাননি। চার মওসুম কাটিয়েই বার্সেলোনা ছেড়েছিলেন গার্দিওলা। ২০১৬ সালে সিটিতে যোগ দেয়ার আগে তিনি আরো তিন মওসুম পার করেছেন জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখে। অবশ্য চলতি মওসুমের দ্বিতীয় ভাগের সময় গার্দিওলা জানিয়েছিলেন যে, আগামী গ্রীষ্মের আগে নিজের ভবিষ্যৎ নিয়ে কোনো আলোচনা করতে চান না তিনি।
প্রিমিয়ার লিগে নিজেদের শেষ ম্যাচে সাউদাম্পটনের বিপক্ষে ১-০ গোলের জয় নিয়েই ১০০ পয়েন্ট সংগ্রহের মাইলফলকে পৌঁছে যায় সিটি। এর পরপরই তাকে রেখে দেয়ার বিষয়ে সুবজ সঙ্কেত আসে ক্লাবের মালিক আবুধাবীর ধনকুবেরের কাছ থেকে।
এবারের প্রিমিয়ার লিগে সিটি সর্বমোট গোল করেছে ১০৬টি এবং জয় পেয়েছে ৩২টি ম্যাচে। এই দু’টি পরিসংখ্যানও লিগের নুতন রেকর্ড। ক্লাবের চেয়ারম্যান খালাদুন আল মুবারক গার্দিওলার এই সামর্থ্যকে অভিবাদন জানান। কারণ তিনিই প্রতিষ্ঠিত তারকা এবং উদীয়মান মেধাবীদের নিয়ে একটি ঐক্যবদ্ধ দল গঠন করেছেন।

 

 

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫