ঢাকা, রবিবার,১৬ জুন ২০১৯

নগর মহানগর

সংসদ নিয়ে টিআইবির রিপোর্ট উদ্দেশ্যমূলক : হাছান মাহমুদ

নিজস্ব প্রতিবেদক

১৯ মে ২০১৮,শনিবার, ০০:০০


প্রিন্ট

সংসদের কোরাম সঙ্কট নিয়ে টিআইবির রিপোর্ট প্রকাশের সমালোচনা করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে জাতীয় সংসদ নিয়ে টিআইবির রিপোর্ট প্রকাশ উদ্দেশ্যমূলক। তিনি বলেন, ভারত, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, জাপানসহ পৃথিবীর সব সংসদেই কিন্তু কম-বেশি কর্মঘণ্টা অপচয় হয়। পাশের দেশ ভারতে শীতকালীন অধিবেশনে ১৫ কর্মঘণ্টা অপচয় হওয়ায় ৭৩ কোটি ভারতীয় রুপি অপচয় হয়েছে। টিআইবিকে বলবো গবেষণা যখন করেছেন ব্রিটিশ পার্লামেন্ট, ইউএস পার্লামেন্ট, ভারতীয় পার্লামেন্ট নিয়েও একটু গবেষণা করেন। তখন দেখতে পাবেন পৃথিবীর অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশে অপচয় অনেক কম। পৃথিবীর সব কর্মযজ্ঞেই সময়ের অপচয় হয়। সুতরাং তথাকথিত গবেষণার নামে এই রিপোর্ট প্রকাশের উদ্দেশ্য হচ্ছে সংসদকে প্রশ্নবিদ্ধ ও গণতন্ত্রের যাত্রাকে ব্যাহত করা।
গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম। টিআইবিকে উদ্দেশ করে হাছান মাহমুদ বলেন, জাতির অসামান্য অর্জনগুলো নিয়ে আপনাদের কোনো রিপোর্ট হয় না কেন? মহাকাশে যে আজকে বাংলাদেশের পতাকা উড়ছে তা নিয়ে আপনাদের রিপোর্ট হয় না কেন?
‘নির্বাচন কমিশনাদের পদত্যাগ করতে হবে’ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সাম্প্রতিক এমন বক্তব্যের কড়া সমালোচনা করে আওয়ামী লীগের অন্যতম এই মুখপাত্র বলেন, খেলায় যখন কেউ হেরে যায়, তখন বলে রেফারি খারাপ ছিল আর নাচতে কেউ না জানলে তখন বলে উঠানটা বাঁকা ছিল। বিএনপির অবস্থাও এরকম হয়েছে।

 

 

অন্যান্য সংবাদ

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫