ঢাকা, শনিবার,১৫ জুন ২০১৯

শেষের পাতা

মেঘনায় বাল্কহেডের ধাক্কায় ২০০ যাত্রী বোঝাই গ্রিন লাইন-৩ বিকল

মতলব (চাঁদপুর) সংবাদদাতা

১৯ মে ২০১৮,শনিবার, ০০:০০


প্রিন্ট

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মেঘনা নদীর এখলাছপুর লঞ্চঘাটের দক্ষিণ পাশে মেঘনা নদীতে বালুভর্তি বাল্কহেডের সাথে ধাক্কা লেগে ঢাকা থেকে ছেড়ে আসা বরিশালগামী এমভি গ্রিন লাইন-৩ দুই শতাধিক যাত্রী নিয়ে বিকল হয়ে পড়েছে। গতকাল বেলা ১১টায় দুর্ঘটনার কবলে পড়ে দ্রুতগামী এ লঞ্চটি। লঞ্চটি জহিরাবাদ ইউনিয়নের জহিরাবাদ চরে ভাসমান রয়েছে। তবে কেউ হতাহত হয়নি।
এমভি গ্রিন লাইনের ম্যানেজার শামছুল আরেফীন জানান, সকাল ৮টায় সদরঘাট থেকে ছেড়ে আসে গ্রিন লাইন-৩। ঘটনাস্থলে এসে দুই পাশে থাকা বেশ কয়েকটি বাল্কহেডের গতিবেগ উল্টাপাল্টা দেখে মাইকিং করে সরে যাওয়ার জন্য বলা হয়। তারপরেও একটি কালো কালারের বাল্কহেডের মাথায় আঘাত লেগে গ্রিন লাইনের ইঞ্জিন বিকল হয়ে যায়। এটি বেলা ২টায় বরিশালে পৌঁছানোর কথা ছিল।
গ্রিন লাইনের মাস্টার নাছির উদ্দিন জানান, এ ঘটনার পর দুপুর ১২টায় সদরঘাট থেকে গ্রিন লাইন-১ যাত্রীদের উদ্ধার করার জন্য রওনা হয়। এটি যাত্রীদের বরিশাল পৌঁছায় এবং ফেরার পথে গ্রিন লাইন-৩কে টেনে সদরঘাটে নিয়ে যায়।
দুর্ঘটনার খবর পেয়ে অগ্নিবিলাস নামক জাহাজে করে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা এখলাছপুর ঘটনাস্থলে চলে আসে।
সরেজমিন মেঘনা নদীর এখলাছপুর এলাকায় গিয়ে দেখা যায়, স্থানীয় জহিরাবাদ চরে গ্রিন লাইন-৩ নোঙর করে আছে। আর ধাক্কা খেয়ে বাল্কহেডটি নদীতে ডুবে গেছে। বাল্কহেডে থাকা তিনজন সাঁতরিয়ে পাড়ে উঠেছেন।

 

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫