Naya Diganta

ভারতের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

নয়া দিগন্ত অনলাইন

১৪ মার্চ ২০১৮,বুধবার, ১৬:১৩


অনুশীলনে বাংলাদেশ দল

অনুশীলনে বাংলাদেশ দল

স্বাভাবিকভাবে একটা জয়ের পর একাদশে পরিবর্তন আনতে চায় না দল। তবে আজ ভারতের বিপক্ষে পরিবর্তন আনতে যাচ্ছে বাংলাদেশ। একটি সূত্র জানিয়েছে, একাদশে একটি পরিবর্তন আসতে পারে। তাসকিন আহমেদের জায়গায় নেয়া হতে পারে আবু হায়দার রনিকে।

নিয়ন্ত্রণহীন বোলিংয়ের কারণেই বাদ হতে পারেন পেসার তাসকিন। কুশল পেরেরা ও কুশল মেন্ডিসের বিরুদ্ধে অযথা বাড়তি গতিতে বল করতে গিয়ে বেশি রান দিয়ে ফেলেছেন তিনি। ২ ওভারে দিয়েছেন ৩৩ রান।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ : তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, আবু হায়দার রনি ও নাজমুল ইসলাম অপু।

 

বৃষ্টির শঙ্কা : ম্যাচের ভাগ্য কী হবে?

বৃষ্টির কারণে দুই দিন অনুশীলন করা হয়নি বাংলাদেশ দলের। প্রতিপক্ষ ভারতের বিপক্ষে মাঠে নামার আগে সময় পেলেও তা কাজে লাগাতে পারেনি তারা। তাই মানসিক প্রস্তুতি নিয়ে মাঠে নামার কথা বলেছেন অধিনায়ক মাহমুদুল্লাহ। তবে আরো বিপদ হয়ত সামনে অপেক্ষা করছে। আবহাওয়ার পূর্বাভাসে জানা গেছে, কলম্বোতে বৃষ্টির আশঙ্কা আছে। যদি এমনটা হয় মহাবিপদে পড়বে বাংলাদেশ। তাহলে ম্যাচের ভাগ্য কী হবে?

হিসেব অনুযায়ী, দুই দলে পয়েন্ট ভাগাভাগি হয়। আর তাতে ভাগ্য সুপ্রসন্ন হবে ভারতের। শ্রীলঙ্কাকে হারিয়ে এমনিতেই শীর্ষে আছে ভারত। আর এক পয়েন্ট যুক্ত হলে সরাসরি ফাইনালে চলে যাবে ভারত। ফলে বিপদে পড়বে বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে শুক্রবারের ম্যাচটি তখন কার্যত সেমিফাইনাল হয়ে উঠবে। যারা জিতবে, তারাই ফাইনালে যাবে।

আজকের ম্যাচে তাই টস গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এ ব্যাপারে বাংলাদেশ অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ বলেন, ‘হ্যাঁ, এমন আবহাওয়ায় টস অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রথম দিক বোলাররা একটু সুবিধা পান। কিন্তু পরের দিকে ব্যাট করা খুব সহজ হয়ে যায়। এমনিতেই এটা ব্যাটিং উইকেট। এখানে শেষে যারা ব্যাট করেছেন তারাই জিতেছেন সাধারণত।’

উইকেট নিয়ে মাহমুদুল্লাহর মন্তব্য, ‘এটা সম্পূর্ণ ব্যাটিং উইকেট। এখানে পেসারদের ভালো করা সহজ নয়। মোস্তাফিজ যে খুব খারাপ করছে তা নয়। সে ভালোই করছে। মোস্তাফিজ আমাদের গ্রেট বোলার।’

Logo

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,    
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫