Naya Diganta

২৮ বছর বয়সী সুইডিশ তারকার মৃত্যু

বাসস

২১ এপ্রিল ২০১৮,শনিবার, ১৫:৩৫


২৮ বছর বয়সী সুইডিশ তারকার মৃত্যু

২৮ বছর বয়সী সুইডিশ তারকার মৃত্যু

সুইডিশ জনপ্রিয় সংগীত শিল্পী ও ডিজে আভিচি শুক্রবার ওমানে মারা গেছেন। তার বয়স হয়েছিল মাত্র ২৮ বছর।  অত্যন্ত সফল এই তরুণ ডিজে বিশ্বের ইলেক্ট্রোনিক সংগীত জগতের তারকাদের মধ্যে অগ্রগামী ছিলেন।  ওমানের রাজধানী মাস্কাটে তাকে মৃত অবস্থায় পাওয়া গেছে। খবর এএফপি’র।

মাস্কাট হিলস রিসোর্টের ডিজে মৈত্রী জোশি বলেন, তিনি আভিজিকে ওমানের রাজধানীতে দেখতে পান। তিনি বুঝতে পারেন সে সংগীত তারকা তার বন্ধুদের সঙ্গে প্রথমবারের মতো ওমানে ঘুরতে এসেছেন।

সুইডেনের নাগরিক আভিচির আসল নাম ছিল টিম বার্গলিং। ২০০৮ সালে সংগীতশিল্পী হিসেবে কাজ শুরু করেন তিনি।  আভিচি ইলেকট্রনিক ডান্স মিউজিক স্টার হিসেবে পরিচিত ছিলেন। এক রাতে আড়াই লক্ষ ডলার আয় করার রেকর্ড আছে তার।  অন্যান্য সংগীতশিল্পীদের সঙ্গে যৌথভাবে সংগীত তৈরিতে যুক্ত ছিলেন তিনি। আভিচির মৃত্যুর কারণ জানানো হয়নি। 

তার মুখপাত্র জানিয়েছেন, এ ব্যাপারে আর কোনো তথ্য জানানো হবে না। তার শোকার্ত পরিবারকে গোপনীয়তা বজায় রাখার সুযোগ দিতে অনুরোধ করেন ওই মুখপাত্র।

আভিচির স্বাস্থ্য অনেকদিন ধরেই অবনতির দিকে ছিল। অন্যান্য স্বাস্থ্য সমস্যার পাশাপাশি অতিরিক্ত মদ্যপানের কারণে অ্যাকিউট প্যানক্রিয়াটাইটিসে ভুগছিলেন তিনি। ২০১৪ সালে তার গল ব্লাডার এবং অ্যাপেন্ডিক্স অপসারণ করা হয়। এরপর স্বাস্থ্যগত কারণে ২০১৬ সালে তিনি অবসরে যাবার সিদ্ধান্ত নেন।

Logo

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,    
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫