Naya Diganta

আইপিএলের পয়েন্ট টেবিলে শীর্ষ চার দল

নয়া দিগন্ত অনলাইন

১৭ মে ২০১৮,বৃহস্পতিবার, ১৫:৫১


সানরাইজার্স হায়দরাবাদ

সানরাইজার্স হায়দরাবাদ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আর মাত্র কয়েকটি ম্যাচ বাকি। এরপর প্লে-অফের খেলা শুরু হবে। শীর্ষ চারটি দল সেখানে খেলবে। এর মধ্য থেকে দুটি দল ফাইনালে খেলবে। ইতোমধ্যে প্লে-অফ নিশ্চিত করেছে সাকিব আল হাসানের সানরাইজার্স হায়দরাবাদ ও মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। তবে বাকি দুটি দল এখনো নিশ্চিত হওয়া যায়নি।

পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে আছে শাহরুখ খানের কলকাতা নাইটরাইডার্স। আর চতুর্থ স্থানে আছে মুম্বাই ইন্ডিয়ান্স। তাদের পয়েন্টের পার্থক্য দুই।

আরো একটি করে ম্যাচ আছে কলকাতা ও মুম্বাইয়ের। তৃতীয় স্থানের জন্য কলকাতার খুব দুশ্চিন্তার কারণ নেই। তবে মুম্বাইয়ের হিসেব আলাদা।

চতুর্থ স্থানের জন্য আরো দুটি দল লড়ছে। তারা হলো কিংস ইভেলেন পাঞ্জাব ও রাজস্থান রয়্যালস। মুম্বাইসহ তিনটি দলের পয়েন্ট ১২। তবে নেট রান রেটে এগিয়ে মুম্বাই। ২০ মে শেষদিন শেষ ম্যাচটি মুম্বাইয়ের। প্লে-অফ নিশ্চিত করতে ওই দিন পর্যন্ত মুম্বাইকে অপেক্ষা করতে হবে।

দেখুন পয়েন্ট টেবিল :

 

এ বছর বিপিএল হচ্ছে তো

বিপিএলের ৬ষ্ঠ আসর অনুষ্ঠিত হওয়া নিয়ে তৈরি হয়েছে একপ্রকার ধোঁয়াশা। চলতি বছর ১ অক্টোবর থেকে ব্যাট-বলের লড়াই হওয়ার কথা। কিন্তু ক্যালেন্ডারের নির্দিষ্ট তারিখ অনুযায়ী যে বিপিএলের এবারের আসর হচ্ছে না তা এক প্রকার নিশ্চিত। কারনটা মোটামুটি জানা তা হল একাদশ জাতীয় সংসদ নির্বাচন। জাতীয় নির্বাচন এ বছরের শেষদিকে অনুষ্ঠিত হওয়ার কথা।

বিপিএলের গর্ভনিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিকের কথায় সেটাই বোঝা যায়। তার কথার রেশ ধরে গণমাধ্যমে খবর বেরিয়েছে যে, এবছর বিপিএল এর ধারাবাহিকতা রক্ষা করা সম্ভব নাও হতে পারে। তবে তিনি একেবারে আশাহত করেননি। এ বছরের অক্টোবরের বিপিএল পরের বছর জানুয়ারিতে মাঠে গড়াতে পারে। তবে এগুলো এখনও চূড়ান্ত হয়নি। বিসিবির বোর্ড সভায় চূড়ান্ত হওয়ার পরই বলা যাবে আসলে বিপিএল হবে কি হবে না।

বিপিএল এর সাথে নিরাপত্তার বিষয়টি জড়িত। এখানে দেশি-বিদেশি খেলোয়াড় ও কর্মকর্তাদের নিরাপত্তার বিষয়টি দেখভাল করে থাকে আইন শৃঙ্খলা বাহিনী। কিন্তু নির্বাচনের সময় প্রয়োজনীয় সংখ্যক আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য না পাওয়া , টিভি সত্ব, দর্শকসহ যাবতীয় বিষয় বিবেচনা করেই হয়তো অক্টোবরে বিপিএল মাঠে গড়াচ্ছে না। বিসিবি প্রধানসহ অনেক পরিচালক জাতীয় নির্বাচনে প্রতিদ্বন্দিতা করে থাকেন। এসব বিবেচনা করেই হয়তো নির্ধারিত সূচি অনুযায়ী বিপিএল মাঠে গড়াবে না।

তবে নিরাপত্তা বাহিনীর সদস্যদের সহযোগিতা পেলে নির্ধারিত সময়ে বিপিএল হতে পারে বলেও আভাস দেন মল্লিক। তবে ক্রিকেট বোদ্ধাদের ধারণা নির্ধারিত সময়ে বিপিএল হচ্ছে না।

Logo

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,    
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫