মানবিজ দখলে তুর্কি বাহিনীকে আমন্ত্রণ জানাচ্ছে স্থানীয়রা

ইয়ানি সাফাক

সিরিয়ার আফরিন শহরের নিয়ন্ত্রণ নেবার পর এবার আরো কয়েকটি এলাকা দখলের দাবি জানিয়েছে স্থানীয় নাগরিকরা। মানজিব শহরের গুরুত্বপূর্ণ একটি গোষ্ঠীর প্রধান আব্দুল করিম আল ফাহেল তুর্কি বাহিনীর প্রতি এক চিঠিতে জানান, গ্রাম দখল করতে গেলে তুর্কি আর্মড ফোর্স (টিএএফ) ও ফ্রি সিরিয়ান আর্মি (এফএসএ) কে ফুল দিয়ে বরণ করে নেয়া হবে। ওই এলাকার মানুষ তুর্কি বাহিনীর আগমনের জন্য অপেক্ষা করছে।

পিকেকে ও পিওয়াইডি গেরিলাদের উদ্দেশ্যেও একটি চিঠি লেখেন আল ফাহেল। সেখানে তিনি গেরিলাদের অবিলম্বে মানবিজ ছাড়তে বলেন। তিনি বলেন, মানবিজের মানুষ তুর্কি বাহিনীর আগমণ এবং এই এলাকার নিয়ন্ত্রণ গ্রহণের জন্য অপেক্ষা করছে। আফরিনের জনগণকে যেভাবে কুর্দি গেরিলাদের থেকে রক্ষা করা হয়েছে সেভাবে মানবিজের জনগণকেও রক্ষার অনুরোধ জানাচ্ছি।

খবরে বলা হয়েছে, তুর্কি বাহিনী অপারেশন অলিভব্রাঞ্চের মাধ্যমে সিরিয়ার আফরিন এলাকার সম্পূর্ণ নিয়ন্ত্রণ নিলেও এখনো শত শত এলাকা কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টি (পিকেকে) এর দখলে রয়েছে। ওইসব এলাকার শত শত মানুষ তাদের গ্রাম দখল করার জন্য তুর্কি বাহিনীকে অনুরোধ জানাচ্ছে। তারা পিকেকে গেরিলাদের হাত থেকে তাদের রক্ষার জন্য অনুরোধ করছে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.