ঢাকা, মঙ্গলবার,০২ জুন ২০২০

তুরস্ক

তুরস্ককে চায় মানবিজের স্থানীয় নাগরিকরা, চায় না বিদ্রোহীরা

আনাদলু এজেন্সি ও ইয়ানি শাফাক

২৯ মার্চ ২০১৮,বৃহস্পতিবার, ১৬:৪২


প্রিন্ট
তুরস্ককে চায় মানবিজের স্থানীয় নাগরিকরা, চায় না বিদ্রোহীরা

তুরস্ককে চায় মানবিজের স্থানীয় নাগরিকরা, চায় না বিদ্রোহীরা

সিরিয়ার উত্তরঞ্চলীয় মানবিজ শহর দখলের কথা পুনর্ব্যক্ত করেছে তুরস্ক। বুধবার রাজধানী আঙ্কারায় প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগানের নেতৃত্বে জাতীয় নিরাপত্তা পরিষদের বৈঠক শেষে এক বিবৃতিতে এ কথা বলা হয়েছে।

বিবৃতিতে বলা হয়, সিরিয়ার উত্তরঞ্চলীয় মানবিজ শহর থেকে যদি সন্ত্রাসীরা সরে না যায়, তবে সেখানে অভিযান চালানো হবে। যত দ্রুত সম্ভব মানবিজ থেকে সন্ত্রাসদের সরে যেতে হবে। যদি তারা সরে না যায়, তবে তাদের বিরুদ্ধে পদক্ষেপ নেয়া থেকে বিরত থাকা তুরস্কের পক্ষে অসম্ভব হবে। প্রতিবেশী দেশ ইরাক যদি তার ভূখণ্ডে কুর্দিস্থান ওয়ার্কাস পার্টির (পিকেকে) তৎপরতা বন্ধে অপারগ হয়, তবে তাদের নিয়ন্ত্রণেও তুরস্ক পদক্ষেপ নেবে।

সিরিয়ার আফরিন শহরের নিয়ন্ত্রণ নেবার পর এবার আরো কয়েকটি এলাকা দখলের দাবি জানিয়েছে স্থানীয় নাগরিকরা। মানজিব শহরের গুরুত্বপূর্ণ একটি গোষ্ঠীর প্রধান আব্দুল করিম আল ফাহেল তুর্কি বাহিনীর প্রতি এক চিঠিতে জানান, ওই এলাকার মানুষ তুর্কি বাহিনীর আগমন এবং এই এলাকার নিয়ন্ত্রণ গ্রহণের জন্য অপেক্ষা করছে। গ্রাম দখল করতে গেলে তুর্কি আর্মড ফোর্স (টিএএফ) ও ফ্রি সিরিয়ান আর্মি (এফএসএ) কে ফুল দিয়ে বরণ করে নেয়া হবে। আফরিনের জনগণকে যেভাবে কুর্দি গেরিলাদের থেকে রক্ষা করা হয়েছে সেভাবে মানবিজের জনগণকেও রক্ষার অনুরোধ জানান তিনি।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫