ঢাকা, মঙ্গলবার,০২ জুন ২০২০

শিক্ষা

আরো ২টি বেসরকারি বিশ্ববিদ্যালয় অনুমোদন

নিজস্ব প্রতিবেদক

১৮ এপ্রিল ২০১৮,বুধবার, ১৬:৩০ | আপডেট: ১৮ এপ্রিল ২০১৮,বুধবার, ১৬:৪৯


প্রিন্ট
আরো ২টি বেসরকারি বিশ্ববিদ্যালয় অনুমোদন

আরো ২টি বেসরকারি বিশ্ববিদ্যালয় অনুমোদন

অনুমোদন পেল আরো নতুন ২টি বিশ্ববিদ্যালয়। অনুমোদন পাওয়া দুই বিশ্ববিদ্যালয় হলো- খুলনায় খানবাহাদুর আহছানউল্লাহ বিশ্ববিদ্যালয় এবং রাজশাহীতে আহছানিয়া মিশন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের বেসরকারি বিশ্ববিদ্যলয় শাখা থেকে উক্ত ২টি বিশ্ববিদ্যালয়ের উদ্যোক্তা কাজী রফিকুল আলমকে অনুমোদনের লিখিত চিঠি দিয়েছে।

সর্বশেষ অনুমোদন প্রাপ্ত দু’টিসহ দেশে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সংখ্যা দাঁড়িয়েছে ৯৮-তে। শিক্ষা মন্ত্রণালয় দায়িত্বশীল সূত্র নয়া দিগন্তকে জানান, সরকারের বর্তমান মেয়াদে ১০০ পূর্ণ হবে।

সূত্র জানান, আগামী কিছু দিনের মধ্যে আরো বেশ কয়েকটি বেসরকারি বিশ্ববিদ্যালয় অনুমোদনের অপেক্ষায় রয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের সবুজ সংকেত মিললেই একে একে উক্ত ৮টি’র অনুমোদন দেয়া হবে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিবের রুটিন দায়িত্বে থাকা অতিরিক্ত সচিব মো. মহিউদ্দীন খান বুধবার এ তথ্য নিশ্চিত করেন। অনুমোদন পাওয়া ২টি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা হিসেবে আছেন ঢাকা আহছানিয়া মিশনের সভাপতি কাজী রফিকুল আলম।

ঢাকা আহছানিয়া মিশনের অধীনে পরিচালিত রাজধানীর তেজগাঁও এলাকায় প্রতিষ্ঠিত আহছানউল্লাহ ইউনিভার্সিটি অব প্রযুক্তি ও প্রকৌশল বিশ্ববিদ্যালয়টি ইতোমধ্যে সুনাম অর্জন করায়, রাজধানীর বাইরে খুলনা ও রাজশাহীতে তাদের আরো দু’টি বেসরকারি বিশ্ববিদ্যালয় পরিচালনা অনুমোদন দেয়া হলো বলে শিক্ষা মন্ত্রণালয় সূত্রে বলা হয়েছে।

 

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫