সকলের সহযোগিতা পেলেই বাঁচতে পারে জিসান

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

অষ্টম শ্রেণির ছাত্র জিসান ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার বারোবাজার গ্রামের দিনমজুর রবিউল ইসলামের ছেলে। গরীবের সন্তান হলেও লেখাপড়ায় বরাবরই ভালো জিসান। সে কারণে মা-বাবা ও শিক্ষকেরা আশা করেছিলেন জিসান পড়াশোনা করে অনেক বড় হবে। কিন্তু হঠাৎ করেই জিসান প্যানক্রিয়াটাইটিস বা অগ্ন্যাশয়ের জটিলতায় আক্রান্ত হয়। ফলে অসুস্থ জিসানকে ভর্তি করা হয় রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে।

গত ২৫ মার্চে ইআরসিপি করে ব্যর্থ হন ডাক্তাররা। বেশ কিছুদিন ওই হাসপাতালেই ছিলেন জিসান। সর্বশেষ ১৫ এপ্রিল অবস্থার অবনতি হলে তাকে ভর্তি অন্য একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি করানো হয়। আবার ইআরসিপির মাধ্যমে প্যাপিলোটমি করা হয়। এরপরও জিসানের শারীরিক অবস্থা উন্নতি না হলে ঢাকা মেডিকেল হাসপাতালে (ঢামেক) ভর্তি করা হয়।

সেখানের ডাক্তাররা বলেছেন তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিতে হবে। অন্যথায় জিসানকে বাঁচানো সম্ভব নয়। দেশের বাইরে জিসানের চিকিৎসার জন্য তিন লক্ষ টাকার বেশি খরচ হবে বলে জানিয়েছেন চিকিৎসকরা। কিন্তু দিনমজুর বাবার পক্ষে ছেলেকে বিদেশে নিয়ে চিকিৎসা করানো সম্ভব হচ্ছে না। ইতোমধ্যে জিসানের চিকিৎসার জন্য লক্ষাধিক টাকা ব্যয় করেছে। তাই সমাজের সকলের কাছে জিসানের মা-বাবা আর্থিক সাহায্যের আবেদন জানিয়েছেন। সকলের আন্তরিক সহযোগিতা পেলেই বাঁচতে পারে জিসান।

সাহায্য পাঠানোর ঠিকানা- বিকাশ একাউন্ট নাম্বার : ০১৭৩৪৯১৮৪৫৬ (ব্যক্তিগত), রকেট একাউন্ট নাম্বার: ০১৭১৯৮০৮৩৬১২ (ব্যক্তিগত), ডাচ-বাংলা ব্যাংক একাউন্ট নাম্বার : ১০৮.১৫১.৬১২৫৩, মো. খাইরুল ইসলাম, শান্তিনগর শাখা, ঢাকা। রোগী সম্পর্কিত যেকোনো তথ্যের জন্য যোগাযোগ : ০১৭৩৪৯১৮৪৫৬, ০১৭৪৮৩২৫৫৯১।

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.