ঢাকা, সোমবার,২৫ মে ২০২০

শিক্ষা

‘ডি-৮ বিশ্ববিদ্যালয় ফোরাম’ গঠনের প্রস্তাব

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

০৬ মে ২০১৮,রবিবার, ১৯:০৭


প্রিন্ট

ডি-৮ সদস্য রাষ্ট্রসমূহ থেকে একটি করে স্বনামধন্য বিশ্ববিদ্যালয় নিয়ে নতুন একটি ‘ডি-৮ বিশ্ববিদ্যালয় ফোরাম’ গঠনের প্রস্তাব দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভিসি অধ্যাপক ড. আখতারুজ্জামান।
রোববার সকালে বিশ্ববিদ্যালয়ের ভিসির কার্যালয়ে বাংলাদেশ সফররত ডি-৮ এর মহাসচিব এ্যাম্বাসেডর দাতো’কু জাফর কু শারি সাক্ষাৎ করতে আসলে তিনি এ প্রস্তাব দেন।
ভিসির প্রস্তাব গ্রহণ করে ডি-৮ এর মহাসচিব বিভিন্ন ক্ষেত্রে বিশেষ করে কৃষি, ব্যবসা বাণিজ্য, শিল্প, পর্যটন এবং শিক্ষা ক্ষেত্রে উন্নয়নের লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাথে একত্রে কাজ করার আগ্রহ প্রকাশ করেন। এসময় ঢাবি ভিসি মহাসচিবকে তাঁর সংস্থার শিক্ষা ও গবেষণামূলক কর্মকাণ্ডে সম্ভাব্য সবরকম সহযোগিতা প্রদানের আশ্বাস দেন।
সাক্ষাৎকালে তাঁরা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে বিশেষ করে ডি-৮ এর সদস্য রাষ্ট্রগুলোর অর্থনৈতিক উন্নয়নের স্বার্থে সদস্য রাষ্ট্রসমূহের বিশ্ববিদ্যালয়ের মধ্যে যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম চালুর সম্ভাব্যতা নিয়ে আলোচনা করেন।
কু শারি বলেন, ডি-৮ এর বিভিন্ন উন্নয়নমূলক কর্মকা- শিক্ষক, গবেষক ও শিক্ষার্থীদের সম্পৃক্ত করতে তাঁর সংস্থা খুবই আগ্রহী। এ ব্যাপারে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ভিসির সাহায্য-সহযোগিতা প্রত্যাশা করেন।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫