ঢাকা, মঙ্গলবার,৩১ মার্চ ২০২০

উপমহাদেশ

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী গুলিবিদ্ধ

জিওটিভি

০৬ মে ২০১৮,রবিবার, ২০:৫১ | আপডেট: ০৬ মে ২০১৮,রবিবার, ২১:২৬


প্রিন্ট
পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী আহসান ইকবাল

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী আহসান ইকবাল

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী আহসান ইকবাল বন্দুকধারীর গুলিতে আহত হয়েছেন। রোববার পাঞ্জাব প্রদেশের নারোয়াল শহরে আয়োজিত এক সমাবেশে তিনি গুলিবিদ্ধ হন। পুলিশের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে পাকিস্তান ভিত্তিক সংবাদমাধ্যম জিও টিভি।

প্রতিবেদনে বলা হয়, ২০ থেকে ২২ বছরের এক হামলাকারী স্বরাষ্ট্রমন্ত্রীর ডান কাঁধে গুলি করে। হামলার পরপরই মন্ত্রীকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। 

রোববার এক নির্বাচনী প্রচারণা চলাকালীন আহসানকে গুলি করা হয়। সাধারণত নির্বাচনকে সামনে রেখে জনসাধারণ ও সমর্থকদের সাথে রাজনীতিকরা এই ধরণের বৈঠক করে থাকেন।  আহসানকে প্রথমে জেলা সদর হাসপাতালে স্থানান্তর করা হয়। পরিবারের পক্ষ থেকে জানানো হয়, তাকে লাহোরে নিয়ে যাওয়া হয়েছে।

জেলা পুলিশ অফিসার (ডিপিও) ইমরান কিশোর ডনকে জানান, সন্দেহভাজনকে পুলিশের হেফাজতে নেওয়া হয়েছে। ২০ গজ দূর থেকে ৩০-বোর পিস্তল দিয়ে আহসানকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। পাঞ্জাব সরকারের পক্ষ থেকে এক টুইট বার্তায় জানানো হয়, শুটারদের একজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ’ (পিএমএল-এন) নেতা তালাল চৌধুরী বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন ইকবাল এখন আশঙ্কামুক্ত। গ্রেপ্তার করা সন্দেহভাজনের বয়স ২০-২২ বছরের মধ্যে।

পাঞ্জাবের মূখ্যমন্ত্রী শাহবাজ শরীফ দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন কর্তৃপক্ষকে। পাঞ্জাব ইন্সপেক্টর জেনারেল (আইজি) কে এই ঘটনার প্রতিবেদন দিতে বলেছেন তিনি।

পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) কো-চেয়ারপার্সন আসিফ আলি জারদারি এই হামলার নিন্দা জানিয়ে বলেছেন, এই ধরণের ঘটনা আমাদের বন্ধ করতে হবে।  সিনেটের বিরোধী দলের নেতা শেরি রহমান আহসানের দ্রুত সুস্থতা কামনা করেছেন।

ফাওয়াদ চৌধুরী এক টুইট বার্তায় পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) এর পক্ষ থেকে হামলার তীব্র জানিয়েছেন।

 

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫