অভিনেতা আসিফের জামিনের সময় বৃদ্ধি

আদালত প্রতিবেদক

স্ত্রীর করা নারী নির্যাতনের মামলায় মডেল ও অভিনেতা কাজী আসিফ রহমানের জামিন আগামী ২০ মে পর্যন্ত বর্ধিত করেছেন আদালত। আজ ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৬ এর বিচারক আসামী পক্ষের এক আবেদনের প্রেক্ষিতে উপরোক্ত মর্মে জামিন বর্ধিত আদেশ দেন এবং স্বামী ও স্ত্রীর মধ্যে সমঝোতার ও পরামর্শ দেন। শুনানীর সময় আসামীর স্ত্রী আদালতে উপস্থিত ছিলেন। 

আসামী পক্ষের আইনজীবী আদালতে বলেন- আসিফ জামিনে আছেন। তিনি জামিনের শর্ত ভঙ্গ করেননি। তাছাড়া বাদীপক্ষের আইনজীবীর সাথে আপোস-মিমাংসার জন্য যোগাযোগ করা হয়েছে। আমরা উভয় পক্ষের বিষয়টি নিয়ে আপোষ মীমাংসা করবো সে কারনে সময় হওয়া প্রয়োজন এবং আসামীর জামিন বর্ধিত করা প্রয়োজন।
তবে বাদী পক্ষের আইনজীবী সমঝোতার বিষয়ে তেমন কোন কথা হয় নি সেকারনে আসামীর জামিন বর্ধিত না করে কারাগারে আটক রাখা উচিৎ। আদালত উভয় পক্ষের বক্তব্য শুনে আগামী ২০ মে পর্যন্ত জামিন বর্ধিত করেন।
উল্লেখ্য-২০১৮ সালের ৬ মার্চ ওই আসামির স্ত্রী শামীমা আক্তার অরণি ট্রাইব্যুনালে মামলাটি দায়ের করেন। ওইদিন একই বিচারক মামলাটি বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দেন। ঢাকা মহানগর হাকিম কাজী কামরুল ইসলাম বিচার বিভাগীয় তদন্ত শেষে গত ২৭ মার্চ ট্রাইব্যুনালে কাজী আসিফের বিরুদ্ধে প্রতিবেদন দাখিল করেন।
গত ২ এপ্রিল ট্রাইব্যুনাল ওই প্রতিবেদন আমলে নিয়ে আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। গত ২২ এপ্রিল রাতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আসিফকে গ্রেপ্তার করে হাজারীবাগ থানা পুলিশ। ওই সময় তিনি শুটিং শেষে মালয়েশিয়া থেকে ফিরছিলেন। পরদিন ট্রাইব্যুনাল তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর ২৫ এপ্রিল স্ত্রী শামীমা আক্তার অরণির সাথে আপোসের শর্তে আসিফকে অন্তবর্তীকালীন জামিন দেন ট্রাইব্যুনাল।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.