Naya Diganta

প্রতিদিন ৫ নারী ধর্ষিত হন দিল্লিতে

নয়া দিগন্ত অনলাইন

০৭ মে ২০১৮,সোমবার, ০৭:১২


প্রতিদিন ৫ নারী ধর্ষিত হন দিল্লিতে

প্রতিদিন ৫ নারী ধর্ষিত হন দিল্লিতে

ভারতের রাজধানীতে রোজ গড়ে ৫ জনেরও বেশি নারী ধর্ষকদের লালসার শিকার। চলতি বছর প্রথম সাড়ে তিন মাসের হিসেব তাই বলছে।

পরিসংখ্যান খতিয়ে দেখে দিল্লি পুলিশ জানিয়েছে, চলতি বছরে ১৫ এপ্রিল পর্যন্ত দিল্লিতে ৫৭৮টি ধর্ষণের অভিযোগ দায়ের হয়েছে। গত বছর এই সময়ের মধ্যে ধর্ষণের সংখ্যাটা ছিল ৫৬৩। পুলিশের দাবি, প্রতিটি মামলা দ্রুত দায়ের করা হচ্ছে বলেই এ বছর ধর্ষণের সংখ্যাটা বেশি। তবে শ্লীলতাহানির ঘটনা এ বছর আগের থেকে কমেছে।

২০১৭ সালে ১৫ এপ্রিল পর্যন্ত দিল্লিতে শ্লীলতাহানির অভিযোগ দায়ের হয়েছিল ৯৪৪টি। এ বছর এই সময়ের ব্যবধানে সেই সংখ্যাটা কমে দাঁড়িয়েছে ৮৮৩-য়। ২০১৭ সালে গোটা বছরে ২,০৪৯টি ধর্ষণের মামলা হয়েছে আর তার আগের বছর অর্থাত্‍‌ ২০১৬তে এই সংখ্যাটা ছিল ২,০৬৪।

পরিসংখ্যান বলছে, গত বছর রাজধানীতে শ্লীলতাহানির মামলা হয় ৩,২৭৩টি। ২০১৬ সালের থেকে এই সংখ্যাটা অনেকটা কম। সে বছর ৪,০৩৫টি শ্লীলতাহানির মামলা দায়ের হয়েছে।

ভারতে চিকিৎসা নিতে এসে ধর্ষিত ও খুন হলেন বিদেশীনী
ভারতে চিকিৎসা নিতে আসা ৩৩ বছর বয়সী এক লাটভিয়ান নারী ধর্ষণ ও খুনের শিকার হয়েছেন। স্ক্রোমেন নামে এই নারী দীর্ঘ দিন ধরে বিষণ্নতায় ভুগছিলেন এবং এই রোগের চিকিৎসার জন্যই আয়ারল্যান্ড থেকে ভারতে আসেন। হতভাগ্য এই নারীকে মদ পান করিয়ে ধর্ষণের পর গলা কাটা হয়। হত্যার পর লাশ জঙ্গলের মধ্যে গাছে ঝুলিয়ে রাখা হয়।

নিহত স্ক্রোমেন লাটভিয়ান নাগরিক হলেও গত পাঁচ বছর ধরে আয়ারল্যান্ডের রাজধানী ডাবলিনে বসবাস করছিলেন। গত ফেব্রুয়ারি মাসে বোনকে নিয়ে তিনি দক্ষিণ ভারতের কেরালায় পৌঁছান। জানা যায়, দীর্ঘস্থায়ী বিষণ্নতার রোগ থেকে মুক্তির জন্য আয়ুর্বেদিক চিকিৎসা নিতে স্ক্রোমেন ভারতে আসার কয়েক সপ্তাহের মধ্যেই নিখোঁজ হন। সর্বশেষ তিনি আয়ুর্বেদিক সেন্টার থেকে বেরিয়ে সমুদ্রতীরে হাঁটতে যান।
গত ২১ এপ্রিল থিরুবল্লম শহরের কাছে আমবাগান থেকে তার গলিত লাশ উদ্ধার করা হয়।

Logo

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,    
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫